১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৫৯:৪৯ অপরাহ্ন


পুঠিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২২-০২-২০২৩
পুঠিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পুঠিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


রাজশাহী পুঠিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে রাত ১২ টা এক মিনিটে পুঠিয়া পাঁচআনী রাজবাড়ী বাজার কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে ভাষা শহিদদের স্বরণে পুস্পস্তবক অপর্ণের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।

এ সময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন এছাড়াও সূর্যোদ্বয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারী, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ভবন ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

পরে সকাল ৯ টায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বই পড়া, আবৃতি, দেশাত্মবোধক সংগীত পরিবেশন করে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সকাল ১১সটায় উপজেলা পরিষদের সভাকক্ষে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরুস্কার বিতরণী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও ভাষা শহিদের রুহের মাগফেরাত করে উপজেলার সকল মসজিদে বাদ যোহর বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ্ পিএএ সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল বারী মুন্সি প্রমূখ। #