২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:১৮:৩২ অপরাহ্ন


‘বিয়ে টিকিয়ে রাখতে কম চেষ্টা করিনি, জিনাত আমান
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২৩
‘বিয়ে টিকিয়ে রাখতে কম চেষ্টা করিনি, জিনাত আমান ‘বিয়ে টিকিয়ে রাখতে কম চেষ্টা করিনি, জিনাত আমান


নায়ক-নায়িকাদের নাকি বিয়ে টেকে না। অমিতাভ-জয়া কিংবা শাহরুখ-গৌরীর সুখী দাম্পত্যের উদাহরণ রয়েছে ঠিকই, কিন্তু বিপরীতেও উদাহরণ অজস্র। এবার সেই নিয়েই মুখ খুললেন বর্ষীয়ান অভিনেত্রী জিনাত আমান।

সম্প্রতি এক সর্বভারতীয় চ্যানেলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছয়-সাতের দশকের বলিউডের দুই সেরা অভিনেত্রী আশা পারেখ এবং জিনাত আমান। সেখানে সেলিব্রিটিদের বিয়ে এবং সংসার নিয়ে প্রশ্ন করা হয় দু’জনকেই। যেখানে আশা পারেখ সারাজীবন অবিবাহিত রয়েছেন, সেখানে জিনাত আমানের বিয়ে হয়েছে দু’বার। আশা কোনওদিন বিয়ে এবং সংসারের চাপ বোঝেননি, সেখানে জিনাত আমানের বৈবাহিক সম্পর্ক খুব একটা সুখকর নয়।

এই নিয়ে জিনাত বললেন, সাধারণ মানুষ ভাবে সিনেমার নায়ক-নায়িকারা বিয়ে টিকিয়ে রাখতে পারে না। কিন্তু আমি মনে করি তাঁরাই একটা সম্পর্ক বাঁচিয়ে রাখার জন্য সবথেকে বেশি চেষ্টা করে। অভিনেত্রী জানান, “সবার বৈবাহিক জীবন আলাদা। আমি মনে করি একটা খারাপ বৈবাহিক জীবনের থেকে বিয়ে না করাই ভাল। আমজনতা কখনও কখনও বোঝে না যে, শিল্পীরা অর্থাৎ আমরা যখন বিয়ে করি, তখন সেই সম্পর্ক স্বাভাবিক রাখার জন্য প্রাণপণ চেষ্টা করি। আমিও নিজের প্রথম বিয়ে টিকিয়ে রাখার জন্য কম চেষ্টা করিনি।”

অন্যদিকে আশা পারেখ বললেন, “লোকে বলে বিয়ে হল স্বর্গীয় অনুভূতি। ভগবান নাকি নিজেই এই সম্পর্ক তৈরি করেন। কপালে থাকলে এমনিই হতো। আমার ভাগ্যে হয়তো বিয়ে লেখা ছিল না, তাই হয়নি। এবং এটা হয়নি দেখে আমি নিজেও ভীষণ খুশি।”