১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:১০:৪৭ পূর্বাহ্ন


পুঠিয়ায় চোলাই মদের কারখানা বন্ধ করতে ইউএনও'র কাছে লিখিত অভিযোগ
আরিফুল (রুবেল) স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ০১-০৩-২০২৩
পুঠিয়ায় চোলাই মদের কারখানা বন্ধ করতে ইউএনও'র কাছে লিখিত অভিযোগ পুঠিয়ায় চোলাই মদের কারখানা বন্ধ করতে ইউএনও'র কাছে লিখিত অভিযোগ


রাজশাহীর পুঠিয়ায় পৌরসভার আদিবাসী পাড়ায় বৃহৎ চোলাই মদের কারখানা গড়ে উঠেছে। এতে করে বহিরাগত ও এলাকার শীর্ষ মাদক কারবারিদের দাপটে কোণঠাসা স্থানীয়রা। গ্রামে লোকজন বলছেন বিষয়টি থানা পুলিশে একাধিবার অবহিত করা হলেও রহস্যজনক কারণে তারা কোনো পদক্ষেপ নিচ্ছেন না। মদের কারখানা বন্ধ করতে গ্রামের লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলা সদরের কৃষ্ণপুর গ্রামের আদিবাসি পাড়ায় দীর্ঘদিন থেকে এই চোলাই মদের কারখানা চলছে। বারিক হোসেন নামের একজন গ্রামবাসি বলেন, আদিবাসি ও স্থানীয় কয়েকজন শীর্ষ মাদক ব্যবসায়ি মিলে প্রতিদিন এখানে শত শত লিটার চোলাই মত উৎপাদন করছে। পরে তারা প্রকাশ্য বিভিন্ন মাদক কারবারিদের নিকট বিক্রি করছে। কারখানার পাশে একটি স্কুল অ্যান্ড কলেজ আছে। সেই সাথে অনেক পরিবার সেখানে বসবাস করেন। কিন্তু দিনদিন মাদক কারবারিদের নানা ধরণের অত্যাচারে আমরা অতিষ্ঠ। তিনি বলেন, এ বিষয়টি আমরা মাঝে মধ্যে থানা পুলিশে অভিযোগ করি। কিন্তু কি কারণে পুলিশ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছেন না। আর এ কারণে গ্রামের লোকজন গত সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

গণেশ সর্দার নামে একজন চোলাই মদ ব্যবসায়ি বলেন, আমরা কারো কোনো ক্ষতি করি না। আর এখানে ভার্টি এমনি এমনি চলে না। তা চালাতে রাজনৈতিক নেতা ও পুলিশের লোকজনদের পেছনে খরচা করতে হয়। তবে থানার ওসি ফারুক হোসেন বলেন, আদিবাসী পাড়ায় চোলাই মদ উৎপাদন বিষয়ে থানায় কেউ অভিযোগ দেননি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, মদের চোলাই মদের কারখানা বন্ধ করতে গতকাল একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি আইনগত ব্যবস্থা নেয়া হবে।