১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:১৬:০২ অপরাহ্ন


পাকিস্তানে উইমেন্স লিগ খেলবেন জাহানারা
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৩
পাকিস্তানে উইমেন্স লিগ খেলবেন জাহানারা ফাইল ফটো


মেয়েদের আইপিএলে সুযোগ মেলেনি জাহানারা আলমের। তবে পাকিস্তানে উইমেন্স লিগ প্রদর্শনী ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশি পেসার।

ভারতের দেখাদেখি পাকিস্তানও শুরু করতে যাচ্ছে নারীদের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ। চলতি বছর সেপ্টেম্বর থেকে এই লিগ শুরুর পরিকল্পনা নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রস্তুতি হিসেবে চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মধ্যেই তিনটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করছে তারা।

উইমেন্স লিগের এ প্রদর্শনী ম্যাচে খেলার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পিসিবি। এ জন্য অ্যামাজন ও সুপার উইমেন নামে দুটি দল গঠন করেছে পিসিবি। দল দুটির স্কোয়াডও ঘোষণা করেছে পিসিবি। দুই দলে সাত দেশের ১০ জন বিদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে। বাংলাদেশের জাহানারা আছেন সুপার উইমেন দলে।

নিদা দারের নেতৃত্বে দলটিতে বিদেশিদের মধ্যে আরও আছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, ইংল্যান্ডের ড্যানি ওয়েইট, দক্ষিণ আফ্রিকার লরা ভলভার্ট ও নিউজিল্যান্ডের লিয়া তাহুহু। এদিকে অ্যামাজন নামের দলটির নেতৃত্বে আছেন বিসমাহ মারুফ। এক ম্যাচে সর্বোচ্চ তিনজন বিদেশি খেলাতে পারবে দলগুলো।

সুপার উইমেন দলের অধিনায়ক নিদা দার বলেন, এই প্রদর্শনী ম্যাচগুলো আমাদের উদীয়মান খেলোয়াড়দের তাদের প্রতিভা তুলে ধরার সুযোগ করে দেবে। বিদেশের যেসব খেলোয়াড় অংশ নিচ্ছে, তাদের অভিজ্ঞতা থেকে স্থানীয়রা অনেক কিছু শিখতে পারবে।

পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে হবে সবকটি প্রদর্শনী ম্যাচ। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় পিএসএল ম্যাচের আগে দুপুর ২টায় শুরু হবে নারীদের এই প্রদর্শনী ম্যাচ।