২৯ মে ২০২৪, বুধবার, ০৬:০৯:৪৯ পূর্বাহ্ন


তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীকে পিটিয়ে হত্যা !
নৌসিম তাবাস্সুম ঝিলিক:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৩
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীকে পিটিয়ে হত্যা ! তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীকে পিটিয়ে হত্যা !


অপরের দরজার কাছে চটি খুলেছিলেন প্রতিবেশী। অপরাধ বলতে এটাই। আর এতেই রাগে অগ্নিশর্মা হয়ে যান এক দম্পতি। প্রথমে দুপক্ষের মধ্য়ে ঝগড়া বেঁধে যায়। এরপর শুরু হয়ে যায় মারপিট। তার পরিণতিতে মৃত্যু হয়েছে প্রতিবেশীর। মুম্বইয়ের থানের নয়া নগর এলাকার ঘটনা। আসলে দরজার কাছে চটি রাখা নিয়ে দীর্ঘদিন ধরেই তাদের নিজেদের মধ্য়ে ঝামেলা রয়েছে। সেটাই হয়েছিল শনিবার। আর তা থেকে একেবারে খুনোখুনি হয়ে গেল এদিন। 

আফসার খাতরি নামে ৫৪ বছর বয়সী ব্য়ক্তি মারপিটের জেরে আহত হয়েছিলেন। পরে তার মৃত্যু হয়। ওই মহিলাকে গ্রেফতার করা হয়েছে। তার স্বামী গা ঢাকা দিয়েছে। তাদের বিরুদ্ধে  হত্যা মামলা রুজু করা হয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে চটি রাখা নিয়ে ওই দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরেই ঝামেলা রয়েছে। তাদের মধ্যে এর আগেও ঝগড়়া হয়েছে। এদিকে শনিবার রাতেও প্রতিবেশী চটি রেখেছিল অন্যের দরজার সামনে। তা থেকেই ঝগড়ার সূত্রপাত। সেদিন একেবারে ঝগড়ার মাত্রা সবকিছুকে ছাপিয়ে যায়। দুপক্ষের মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়ে যায়। আর তার পরিণতি হয়েছে ভয়ঙ্কর।

মারপিটের জেরে আহত হয়েছেন ওই ব্যক্তি। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছিল। সেই সময় মৃত্যু হয় তার। স্টেশন ইনস্পেক্টর জিলানি সৈয়দ এমনটাই জানিয়েছেন। তিনি জানিয়েছেন, মারপিটের জেরে আহত হয়েছিলেন ওই ব্য়ক্তি। তারপর তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। কিন্তু সেখানেই মৃত্যু হয় তার। তবে অভিযুক্তের স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। তার স্বামীর খোঁজে তল্লাশি চলছে। 

অভিযুক্ত মহিলাকে জেরা করছে পুলিশ। পাশাপাশি গোটা ঘটনার তদন্ত চলছে। প্রশ্ন উঠছে একেবারে তুচ্ছ ঘটনা থেকে ঝামেলার সূত্রপাত। তা থেকে একেবারে খুনোখুনি হয়ে গেল। প্রশ্ন উঠছে এই ঘটনা কি এড়ানো যেত না? দেশের অনেক ফ্ল্যাটেই এই চটি রাখা নিয়ে পাশাপাশি ফ্ল্যাটের মধ্য়ে ঝামেলা লেগেই থাকে। তবে এবার যেন সবকিছুকে ছাপিয়ে গেল সেই ঘটনা।