১৩ Jul ২০২৪, শনিবার, ১২:৫৪:১৬ অপরাহ্ন


লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে বৃদ্ধের মৃত্যু, দোকান ও ঘর ছাই
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৭-০৩-২০২৩
লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে বৃদ্ধের মৃত্যু, দোকান ও ঘর ছাই লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে বৃদ্ধের মৃত্যু, দোকান ও ঘর ছাই


লক্ষ্মীপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডে দোকান ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এদিকে আগুনে পুড়ে মফিজ উল্যাহ (৮০) নামে এক বৃদ্ধ মারা গেছেন।

মঙ্গলবার ভোর রাতের দিকে সদর উপজেলার আলিয়া মাদ্রাসার সামনে পৌরসভার বাঞ্চানগর এলাকায় শামছুল ইসলাম মিলনের দোকান-বসতঘরে এ দুর্ঘটনা ঘটে।

এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

মফিজ পৌরসভার রাজিবপুর এলাকার আমিন উল্যার ছেলে। বাঞ্চানগর এলাকায় মেয়ের বাসায় থাকতেন তিনি।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বসতঘরের সামনের অংশে দোকান ছিল। রাতে দোকান বন্ধ করে সবাই ঘুমাতে যায়। ঘটনার সময় হঠাৎ করে আগুন জ্বলে উঠে। পোড়া গন্ধ ছড়িয়ে পড়লে সবাই ঘুম থেকে জেগে উঠে। এরমধ্যে আগুন বাড়তে থাকে। দ্রুত সবাই ঘর থেকে বের হয়ে যায়। কিন্তু ঘুম থেকে উঠলেও বৃদ্ধ মফিজ ঘর থেকে বের হতে পারেননি। অগ্নিকাণ্ডে দোকান ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। বৃদ্ধ মফিজ আগুনে পুড়ে মারা যান।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রঞ্জিত কুমার সাহা বলেন, ‘আমাদের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে একজন বৃদ্ধ মারা গেছেন। মৃতদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।