২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৯:১৬ অপরাহ্ন


সায়েন্সল্যাবের শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২৩
সায়েন্সল্যাবের শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা ফাইল ফটো


রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ হিসেবে ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (৬ মার্চ) ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে এরই মধ্যে সেখানে ব্যানার সাঁটিয়ে দিয়েছে।

গতকাল রোববার (৫ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে ওই ভবনের তিনতলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে তিনজন নিহত এবং কমপক্ষে ১৫ জন আহত হন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

সিটি কর্পোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আঞ্চলিক কমিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির টেকনিক্যাল কমিটি’কে এ সংক্রান্ত এক প্রতিবেদন পাঠিয়েছে। টেকনিক্যাল কমিটি এ ভবন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করার বিষয়ে করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, বিস্ফোরণে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য ঘটনাস্থল পরিদর্শন করে আঞ্চলিক কমিটি ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে এবং ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত টেকনিক্যাল কমিটিকে জানানো হয়েছে।

তিনি জানান, পুলিশ ও অন্য তদন্তকারী সংস্থাগুলো তদন্ত কার্যক্রম ও আলামত সংগ্রহ করছে। আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।