২০ মে ২০২৪, সোমবার, ০১:০৬:৪৪ পূর্বাহ্ন


মেসি কেন সৌদি আরবে যাচ্ছেন?
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৩-২০২৩
মেসি কেন সৌদি আরবে যাচ্ছেন? ফাইল ফটো


বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ফরাসি জায়ান্ট পিএসজি। ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে যাওয়ায় মেসির সামনে এখন কেবল লিগ পর্যায়ের ব্যস্ততা। এরইমধ্যে জানা গেল পিএসজি তারকা সৌদি আরবে যাচ্ছেন। হঠাৎ করে কী কারণে মধ্যপ্রাচ্যের দেশটিতে আসছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর?

পিএসজির সঙ্গে মেসির এখনও চুক্তি নবায়ন হয়নি। এ বছরের জুনেই সেই চুক্তির মেয়াদ শেষ হবে। এই তথ্য যারা জানেন, তাদের কাছে মেসির সৌদি আরব যাত্রার খবরটি চমক জাগানিয়াই হতে পারে। কেননা সৌদি আরবের একটি ক্লাবের সঙ্গে তার নাম জড়িয়ে গুঞ্জনও বেরিয়েছে। রাখঢাক না রেখে বলতে হয়, ক্রিস্টিয়ানো রোনালদো আল নাসরে যোগ দেয়ার পর দেশটির আরেক ক্লাব আল হিলাল নাকি আর্জেন্টাইন তারকাকে দলে ভেড়াতে আগ্রহী। এ সম্পর্কিত কারণেই কি সৌদি আরবে যাচ্ছেন কাতার বিশ্বকাপ জয়ী তারকা? সম্ভাব্য উত্তর হলো- ‘না’।

গত বছরের মে মাসে সৌদি আরবের পর্যটন অ্যাম্বাসেডর হয়েছিলেন মেসি। মধ্যপ্রাচ্যের দেশটিতে সে কারণেই যাবেন তিনি। এ সম্পর্কে সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল খতীব এক টুইটে জানিয়েছেন, ‘আমাদের পর্যটন অ্যাম্বাসেডর মেসিকে দ্বিতীয়বারের মতো সৌদি আরবে স্বাগত জানাচ্ছি। এই মাসেই (মার্চ) মেসি ও তার পরিবার সৌদি আরবে আসবেন এবং আমাদের পর্যটন স্পটগুলো উপভোগ করবেন। আশা করি তিনি এখানে মানুষের সঙ্গে মিথস্ক্রিয়ায় যুক্ত হবেন এবং অনন্য অভিজ্ঞতা পাবেন।’

এদিকে মেসির পিএসজি ছাড়ার গুঞ্জন দিনদিন বেড়ে চলেছে। বেশ কয়েকটি উপলক্ষে মেসি স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রে বসবাস করার কথা বলেছিলেন। দেশটির অন্যতম সেরা লিগের ক্লাব ইন্টার মিয়ামিও তাকে পেতে চায়। সম্প্রতি ক্লাবের কোচ ফিল নেভিল বলেছেন, মেসি যদি তাদের ক্লাবে যোগ দেন, তবে তিনি হবেন আমেরিকার সবচেয়ে দামি খেলোয়াড়। এটি শুধু ফুটবলে নয়, সমগ্র খেলাধুলার জগতেও। কোচের ভাষ্যমতে, ‘আমি মনে করি মেসি এখানে এলে ইন্টার মিয়ামির জন্য বড় সুযোগ তৈরি হবে। সে এলে বিষয়টা আমাদের টুর্নামেন্টের (এমএলএস) জন্য অনেক বড় প্রাপ্তি। তখন এটা হবে আমেরিকার খেলাধুলার ইতিহাসে সবচেয়ে দামি চুক্তি।’

মেসি ফিরতে পারেন তার প্রাণপ্রিয় ক্লাব বার্সেলোনাতেও। শৈশবে ওল্ড বয়েজ ছাড়ার পর এ ক্লাবে পাড়ি জমান তিনি, খেলেন ২০২১ সালের আগষ্ট পর্যন্ত। সম্প্রতি বার্সার কোচ জাভি হার্নান্দেজ জানিয়েছেন, মেসির জন্য তাদের ক্লাবের দরজা খোলা। যখন খুশি আর্জেন্টাইন তারকা কাতালান ক্লাবটিতে যেতে পারেন।