২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৪৪:৩২ পূর্বাহ্ন


রাবিতে সংঘর্ষে ৩০০ জনকে আসামি করে পুলিশের মামলা
আল্-মারুফ, রাবি প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৩
রাবিতে সংঘর্ষে ৩০০ জনকে আসামি করে পুলিশের মামলা রাবিতে সংঘর্ষে ৩০০ জনকে আসামি করে পুলিশের মামলা


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে শনিবার স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। মতিহার থানায় রোববার রাতে এ মামলা দায়ের করা হয়।

সোমবার সকালে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি কাজে বাধার দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে। এতে ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী হয়েছেন উপপরিদর্শক (এসআই) আমানত।

গত শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। এর জেরে বিনোদপুরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে জড়ান শিক্ষার্থীরা। সংঘর্ষে দুই শতাধিক শিক্ষার্থী আহত হন।

এ সংঘর্ষের জেরে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফটকে অবস্থান নেন শিক্ষার্থীরা। সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। ফলে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সংঘর্ষের পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর ও কাজলা ফটকে ব্যারিকেড দিয়ে রাখে।

রাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় সাত দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী। রোববার বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে অনশন শুরু করেন ৮ শিক্ষার্থী। পরে তাতে আরও ৭ শিক্ষার্থী যোগ দেন।

একই দিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম বাদী হয়ে ৫০০ জনকে আসামী করে মতিহার থানায় মামলা করেন।