১৫ মে ২০২৪, বুধবার, ০৫:১০:৪৫ অপরাহ্ন


আইপিএলে বাংলাদেশের ধাক্কা কলকাতাকে
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ১৮-০৩-২০২৩
আইপিএলে বাংলাদেশের ধাক্কা কলকাতাকে আইপিএলে বাংলাদেশের ধাক্কা কলকাতাকে


শ্রেয়স আয়ারের চোট কবে সারবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তাই আইপিএলের শুরুর দিকে তিনি খেলতে না পারলে অন্য অধিনায়কের কথা ভাবতে হবে কলকাতা নাইট রাইডার্সকে। সেই তালিকায় বাংলাদেশের শাকিব আল হাসান এবং লিটন দাসের নাম ভাবার সুযোগ কম। কারণ তাঁরা কবে আইপিএল খেলতে আসবেন সেটাও এখনও জানে না কেকেআর।

কলকাতা নাইট রাইডার্সের তরফে জানানো হয়েছে যে, শাকিব এবং লিটন বাংলাদেশের হয়ে খেলবেন। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবেন শাকিবরা। শনিবার থেকে এক দিনের সিরিজ় শুরু হচ্ছে। তিনটি ম্যাচ খেলবে দুই দেশ। এর পর টি-টোয়েন্টি সিরিজ় এবং একটি টেস্টও রয়েছে। টেস্টটি শুরু হবে ৪ এপ্রিল। সেই টেস্ট পাঁচ দিন চললে শাকিবরা ছুটি পাবেন ৮ এপ্রিলের পর। টেস্টের পরের দিন এসেই তাঁদের পক্ষে আইপিএল খেলতে নেমে পড়া কঠিন হবে। অর্থাৎ নাইটদের ১৪ এপ্রিলের ম্যাচের আগে শাকিবদের পাওয়া সম্ভব হবে না। কলকাতার প্রথম তিনটি ম্যাচে খেলতে পারবেন না তাঁরা।

এই কারণেই শাকিব বা লিটনকে অধিনায়ক করে কোনও লাভ নেই নাইটদের। নিলামে এই দুই ক্রিকেটারের পিছনে ২ কোটি টাকা খরচ করেছিল কেকেআর। কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলা থাকায় শাকিবদের পাওয়া যাবে না আইপিএলের শুরুর দিকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন আগেই জানিয়েছিলেন যে, শাকিবদের ছাড়পত্র দেওয়া নিয়ে আলোচনা করতে হবে। সেই সময় পাপন বলেন, “আইপিএলের এখনও দেরি আছে। সেটা নিয়ে ক্রিকেটারদের মধ্যে কোনও আলোচনাই হয়নি। আগে তো বোর্ডের সঙ্গে এসে কথা বলুক। তার পর তো আমরা সিদ্ধান্ত নেব যে ছাড়া হবে কি না। এখন এই বিষয় নিয়ে আমি কিছু শুনতে চাই না।” কিছু দিন আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলছিল বাংলাদেশ। সেই সময় বাংলাদেশের এক সংবাদমাধ্যম জানায়, আইপিএলে খেলতে যাওয়ার জন্য কোনও ভিসার আবেদনই করেননি শাকিবরা।