১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ১১:১৮:১৫ পূর্বাহ্ন


মাঠে অপমানিত মেসি, ফ্রি কিকে নজর কাড়লেন রোনাল্ডো
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২১-০৩-২০২৩
মাঠে অপমানিত মেসি, ফ্রি কিকে নজর কাড়লেন রোনাল্ডো সাতবারের ব্যালন ডি'অর বিজয়ী লিওনেল মেসিকে লিগ ওয়ান-এ রেঁনের বিরুদ্ধে তাদের হোম ম্যাচে তার নিজের দল


সাতবারের ব্যালন ডি'অর বিজয়ী লিওনেল মেসিকে লিগ ওয়ান-এ রেঁনের বিরুদ্ধে তাদের হোম ম্যাচে তার নিজের দল পিএসজির ভক্তদের আপনানিত হতে হল। শেষ অভিমান করে আগেই মাঠ ছাড়লেন মেসি। একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে মেসির নাম একাদশে ঘোষণার সময় ভক্তরা মেসির নাম নিয়ে কটূক্তি করছেন। বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পর ভক্তরা মেসির দিকে আঙুল তোলার আগেই পরিকল্পনা করেছিলেন। পিএসজি সমর্থকরা আগে থেকেই ঠিক করে এসেছিল, মাঠে মেসি নামলেই অসম্মানের ধ্বনিতে ভরিয়ে দেওয়া হবে গ্যালারি। সেটাই হল। পিএসজি আল্ট্রাস সমর্থকরা বলেই দিয়েছিলেন, নিজের বেতন অনুযায়ী পারফরম্যান্স করতে পারছেন না মেসি। তাই রবিবার রেঁনে ম্যাচে স্টেডিয়াম থেকেই ব্যঙ্গ বিদ্রূপে ভরিয়ে দেওয়া হবে। সেটাই হল। মেসিকে যেমন চরম অপমানিত হতে হল মাঠে নেমে। সেই ম্যাচেই আবার পিএসজি রেঁনে-র কাছে ০-২ গোলে বিধ্বস্ত হল।

ম্যাচের শেষে এমবাপে সহ বাকি পিএসজি তারকাদের দেখা যায় হারের জন্য সমর্থকদের কাছে ক্ষমা চাইছেন। তবে সেই সময় মেসি মাঠে ছিলেন না। সোজা টানেল দিয়ে ড্রেসিংরুমের পথে হাঁটা লাগান তিনি। ম্যাচের আগে লাইনআপে মেসির নাম ঘোষণার সময় এমবাপে সমর্থকদের অভিবাদন জানান। যদিও মেসি সেরকম কিছু করেননি। মেসির নামের সময় থেকেই বিদ্রুপাত্মক হুইশল দিতে থাকেন সমর্থকরা। পরে মেসির মাঠে ছাড়ার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে।

একদিকে যখন মেসিকে অপমানিত হতে হচ্ছে তখনই অন্যদিকে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সম্প্রতি জাতীয় শিবিরে যোগ দেওয়ার জন্য আল নাসর ছেড়ে যাবেন রোনাল্ডো। তার আগে সৌদি আরবে যেন নিজের ছন্দ ফিরে পেলেন পর্তুগিজ তারকা। সৌদি প্রো লিগে আভার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতেছে আল নাসর। দুরন্ত ফ্রিকিক দেখা গেল রোনাল্ডোর পায়ে। এর আগে টানা তিনটি ম্যাচে দলের হয়ে গোল করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এ বার পর্তুগালের সুপারস্টারের পা থেকে এল দারুণ একটা গোল। আভার বিরুদ্ধে রোনাল্ডোর দুরন্ত ফ্রিকিকের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

আল নাসরের বিরুদ্ধে ম্যাচের ২৬ মিনিটে আহমেদ মহম্মদের গোলে এগিয়ে যায় আভা। ১-০ পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আল নাসর। ম্যাচ যত এগোতে থাকে রোনাল্ডোদের চাপ ততই বাড়তে থাকে। দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করার দিকে এগোচ্ছিল রোনাল্ডোর দল। এরপর ৭৮ মিনিটের মাথায় ৩৫ গজ দূর থেকে একটি ফ্রিকিক পায় আল নাসর। ফ্রিকিক নেন সিআর সেভেন। রোনাল্ডোর পাঠানো বল জড়িয়ে যায় জালে।

দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটে আল নাসরকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আভার তিন জন ফুটবলার রোনাল্ডোর সামনে দেওয়াল তৈরি করেছিলেন। কিন্তু সিআর সেভেনের নেওয়া সেই শক্তিশালী শট দেওয়াল ভেদ করে চলে যায়। প্রতিপক্ষ দলের গোলকিপার রোনাল্ডোর পাঠানো সেই বল স্পর্শ করার সুযোগটুকুও পাননি।