১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৩৯:৫৫ পূর্বাহ্ন


ভারতের ঘরের মাটিতে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
ভারতের ঘরের মাটিতে সিরিজ জিতল অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত


ভারতের ঘরের মাটিতে ওয়ানডে সিরিজ জিতল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে অজিদের জয় ২-১ ব্যবধানে। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় তারা। বুধবার (২২ মার্চ) তৃতীয় ম্যাচেও সেই ধারা অব্যাহত রাখে তারা। ২৬৯ রানের সংগ্রহ নিয়ে ভারতকে ২৪৮ রানে অলআউট করেছে তারা।

অজিদের জয় ২১ রানে। সিরিজ জয়ের ম্যাচে ৪ উইকেট নিয়েছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। তার বদৌলতেই টানটান উত্তেজনার ম্যাচে স্বাগতিকদের হারায় অস্ট্রেলিয়া।

চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ভারতের সামনে ২৭০ রানের লক্ষ্য দাঁড় করায় অজিরা। জবাবে দীর্ঘ সময় লড়াই করলেও বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ারা দলকে জয়ের ধারে কাছে নিয়ে যেতে পারেননি। কোহলি হাফসেঞ্চুরি করে আউট হন অ্যাস্টন অ্যাগারের ওভারে। ৭২ বলে তিনি খেলেন সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন পান্ডিয়া।

অন্যদের মধ্যে শুভমান গিল ৩৭, লোকেল রাহুল ৩২, রোহিত শর্মা ৩০ ও রবীন্দ্র জাদেজা ১৮ রান করেন। জাম্পা বাদে অস্ট্রেলিয়ার হয়ে দুই উইকেট নেন অ্যাগার। একটি করে উইকেট পান স্টোইনিস ও শন অ্যাবোট।

এর আগে দলগত ইফোর্টে সব কটি উইকেট হারিয়ে ২৬৯ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। অজিদের মধ্যে কেউই অর্ধশত রানও করতে পারেননি। সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার মিচেল মার্শ। কুলদীপ যাদবের দুর্দান্ত এক বলে বোল্ড হওয়া আলেক্স ক্যারের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান।

বাকিদের মধ্যে ট্রাভিস হেড ৩৩, মার্নাস লাবুশানে ২৮, অ্যাবোট ২৬, মার্কাস স্টোইনিস ২৫, ডেভিড ওয়ার্নার ২৩ রান করে তোলেন। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব। দুটি করে উইকেট পান মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেল।