১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:২৬:৫২ পূর্বাহ্ন


চট্টগ্রামে ২৪ লক্ষ টাকা ইয়াবা ট্যাবলেট-সহ গ্রেফতার মাদক কারবারি মিজান
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৩-২০২৩
চট্টগ্রামে ২৪ লক্ষ টাকা ইয়াবা ট্যাবলেট-সহ গ্রেফতার মাদক কারবারি মিজান চট্টগ্রামে ২৪ লক্ষ টাকা ইয়াবা ট্যাবলেট-সহ গ্রেফতার মাদক কারবারি মিজান


চট্টগ্রাম মহানগরীর বহদ্দারহাট এলাকা থেকে ৮হাজার পিছ ইয়াবা ট্যাবলেট-সহ একজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

বুধবার ২২ মার্চ পৌনে ১১টায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাদক কারবারি মোঃ মিজান (৪৫), সে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গল্লাগ লক্ষীপুর গ্রামের মৃত আলী আহমদের ছেলে।

বৃহস্পতবার সন্ধায় র‌্যাব-৭, এর পাঠাণো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়,  গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়,  কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকার রাহাত প্লাজার চতুর্থ তলার ১টি কক্ষে মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে গত ২২ মার্চ রাত পৌনে ১১টায় সেখানে অভিযান চালিয়ে মাদক কারবারি মোঃ মিজানকে গ্রেফতার করে। এ সময় তার রুম তল্লাশী করাকালে ১টি কালো রঙের বালতির ভিতর থেকে ৪০টি পলিজিপার প্যাকে মোট ৮হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।  

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, সে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে ক্রয় করে পরবর্তীতে চট্টগ্রাম শহরের বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২৪ লক্ষ টাকা।

উল্লেখ্য, মিজান পেশায় একজন ফেরিওয়ালা যে ভ্যানে করে বিভিন্ন পোশাক বিক্রি করে। এ পেশার আড়ালে সে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট এর ব্যবসা করত। সে বহদ্দারহাট এলাকার জামান হোটের এন্ড রেস্তোরার উপরের তলার একটি রুম ভাড়া নেয় এবং সেখানে ইয়াবা ট্যাবলেট লুকিয়ে রেখে খুচরা বিক্রি করত। আভিযানিক দল তারে মাদকদ্রব্য বিক্রির নগদ ১ লাখ ৬৭ হাজার টাকা এবং  ৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।