২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৪৫:৩৭ অপরাহ্ন


বাউয়েট ক্যাম্পাসে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৬-০৩-২০২৩
বাউয়েট ক্যাম্পাসে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বাউয়েট ক্যাম্পাসে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত


নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসের শুরুতে বাউয়েট ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যায়ের পতাকা উত্তোলন এবং সালাম প্রদান করেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.) এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অব.)।

পরে সকাল নয়টায় বাউয়েট স্কাইলাইট হলে শিক্ষক, শিক্ষার্থীগণ, কর্মকর্তাদের অংশগ্রহণে আলোচনা সভা আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

এসময় প্রধান অতিথি বলেন, ‘স্বাধীনতার সুফল আমরা সবাই ভোগ করছি, তাই আমাদের প্রত্যয় এটাই হোক আমরা বাংলাদেশকে একটি শক্তিশালী রাষ্ট্র হিসেবে গড়ে তুলবো। ’ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অব.), সিইই অনুষদের ডিন এবং সিই বিভাগের প্রধান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোঃ আল আমিন, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহারুল ইসলাম, আইসিই বিভাগের সহকারী টেকনিক্যাল অফিসার মোঃ শামছ তাবরিজ, আইন বিভাগের শিক্ষার্থী মুরশিদা জাহান এবং সিভিল বিভাগের শিক্ষার্থী উপল মন্ডল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধান, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, ডেপুটি রেজিস্ট্রার এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য ভিডিও প্রদর্শনী করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত  রচনা প্রতিযোগিতায় যুগ্মভাবে প্রথম হয়েছে সিএসই বিভাগের নিশাত তাসনিম ও আইসিই বিভাগের নিশাত আনজুম, দ্বিতীয় হয়েছে সিএসই বিভাগের মাহমুদুর রহমান ও সাদিয়া আফরিন এবং তৃতীয় হয়েছে তাবিয়া জান্নাত।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি বিজয়ীদের পুরুস্কার প্রদান করেন। এছাড়া ক্যাম্পাসের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর বিশেষ দোয়া - মোনাজাত ও ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়। ফ্যাকাল্টি এন্ড অফিসার্স কমপ্লেক্্র এবং আবাসিক হলগুলোতে উন্নত মানের খাবারও পরিবেশন করা হয়।