২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩০:৫৬ অপরাহ্ন


স্ত্রী’কে মারধর, বাধা দিতে এসে চড় খেল পুলিশ!
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৩
স্ত্রী’কে মারধর, বাধা দিতে এসে চড় খেল পুলিশ! স্ত্রী’কে মারধর, বাধা দিতে এসে চড় খেল পুলিশ!


পুলিশকে চড় মারার অভিযোগে গ্রেফতার করা হল হরিয়ানার এক ব্যক্তিকে। ঘটনাটি ঘটে হরিয়ানার সোনিপত জেলায়। পারিবারিক অশান্তি শারীরিক নিগ্রহে পৌঁছলে পুলিশকে খবর দেয় অভিযুক্ত অমিতের স্ত্রী। পুলিশ সূত্রে খবর, অমিত তাঁর স্ত্রীর গায়ে হাত তোলার ফলে ঝামেলা শুরু হয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে ওই ব্যক্তি পুলিশকেও আক্রমণ করে বলেই অভিযোগ উঠেছে।

সোনিপতের মূর্থল গ্রামে থাকতেন ওই দম্পতি। জানা গেছে, অমিতের স্ত্রী ১১২ এমার্জেন্সি হেল্পলাইন নম্বরে ফোন করে অভিযোগ দায়ের করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে, অভিযুক্ত পুলিশের সঙ্গেও বচসায় জড়িয়ে পড়ে। ঝামেলা এমন পর্যায়ে পৌঁছে যায় যে, এক পুলিশ আধিকারিকের উর্দি ছিঁড়ে দেওয়ার চেষ্টা করে অমিত এমনকি ওই আধিকারিকের হাতে থাকা ওয়াকি-টকিও কেড়ে নেয় বলেও দাবি পুলিশের। এই সময়েই অভিযুক্ত ওই আধিকারিককে চড় মারে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। 

পরে অভিযুক্ত পালানোর চেষ্টা করলেও পুলিশের হাতে ধরা পড়ে যায়। পুলিশ জানিয়েছে, গ্রেফতারের সময় অমিত তার হতে থাকা মোবাইল ফোন ছুড়ে মাটিতে ফেলে দেয় এবং সেটিকে ভেঙে ফেলে। পরে অমিতের স্ত্রী পুলিশকে জানায়, অমিত তাঁকে নির্যাতন করার পাশাপাশি তাঁর ফোনটিও চুরি করেছিল।

মূর্থাল পুলিশ স্টেশনে অমিতের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গেছে, নির্যাতনের পাশাপাশি অমিতের বিরুদ্ধে চুরি ও একজন পুলিশ আধিকারিকের উপর হামলা ছাড়াও আরও কিছু মামলার ভিত্তিতে অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ এই ঘটনাটির উদাহরণ দিয়ে জনসাধারণের উদ্দেশে ১১২ ইমারজেন্সি হেল্পলাইন নম্বরের প্রয়োজনীয়তার কথা বলেছে। সতর্ক থেকে সঠিক সময়ে মানুষ যাতে এই নম্বরটিতে ফোন করে সাহায্য চায় সেই আর্জিই রাখা হয়েছে পুলিশের তরফে।