২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:০৩:০৭ পূর্বাহ্ন


র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু: সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবিতে নওগাঁয় মানববন্ধন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৩
র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু: সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবিতে নওগাঁয় মানববন্ধন র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু: সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবিতে নওগাঁয় মানববন্ধন


র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিন নামে এক নারীর মৃত্যুর ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবিতে নওগাঁয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে শহরের মুক্তির মোড়ে এই কর্মসূচি পালন করা হয়েছে।

নিহত সুলতানা জেসমিন সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক হিসেব কর্মরত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সুলতানা জেসমিন কোনো অন্যায় করে থাকলে দেশের প্রচলিত আইনে তার বিচার করা যেত। আটকের আগ পর্যন্ত তার বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ ছিল না, কোনো গ্রেপ্তারি পরোয়ানা ছিল না। শুধু একটি অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে অন্যায় করছে র‌্যাব।

তারা বলেন, আসামিকে গ্রেপ্তার করার জন্য উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে র‌্যাব আদালতকে অবমাননা করেছে। এর বাইরে দেশের প্রচলিত আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে র‌্যাব সুলতানা জেসমিনকে তুলে নিয়ে মানবাধিকার লঙ্ঘন করেছে। ইতিপূর্বে র‌্যাব সত্য ঘটনা ধামাচাপা দিয়ে মিথ্যাকে সামনে এনে গুম, খুন ও হত্যাকে তারা জায়েজ করার চেষ্টা করছে। তারই প্রতিফলন নওগাঁয় দেখা গেল। এর পিছনে ব্যক্তি স্বার্থ থাকতে পারে। অনতিবিলম্বে এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করতে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাসদ জেলা শাখার আহবায়ক জয়নাল আবেদীন মুকুল, বীরমুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি কালিপদ সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মিজানুর রহমানসহ অনেকে।

গত বুধবার (২২ মার্চ) বেলা ১০টার দিকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিচালক এনামুল হকের অভিযোগে  সুলতানা জেসমিনকে আটক করে র‌্যাব। পরে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় শুক্রবার (২৪ মার্চ) সকাল ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।