২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:১৯:৫২ পূর্বাহ্ন


রাজশাহী মহানগরীতে দুদক কর্মকর্তা পরিচয়ে ৩লাখ টাকা প্রতারণা!
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২০-০২-২০২২
রাজশাহী মহানগরীতে দুদক কর্মকর্তা পরিচয়ে ৩লাখ টাকা প্রতারণা! রাজশাহী মহানগরীতে দুদক কর্মকর্তা পরিচয়ে ৩লাখ টাকা প্রতারণা!


রাজশাহী মহানগরীতে দুদক কর্মকর্তা পরিচয়ে নগদ ৩লাখ টাকা প্রতরণার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ভুক্তভোগী তার আপনজন ও বন্ধুদের সাথে বিষয়টি নিয়ে প্রতিকারের জন্য দারস্থ হচ্ছেন।

ভুক্তভোগী জানান, তার ছেলে একটি মামলায় ফেঁসে আছেন। তাকে উদ্ধারের লক্ষে (ছদ্দ নাম) কদু নামের এক ব্যক্তির সাথে পরিচয় হয়। সে বলে দুদক কর্মকর্তার সাথে আমার সম্পর্ক আছে আমি চার্জসিট করিয়ে দেবো। এছাড়াও নিজেকে রাজশাহী অনেক নামি, দামি ক্ষমতাবান ব্যক্তি বলেও তুলে ধরেন তার কাছে। পরে এক ব্যক্তিকে দুদক কর্মকর্তা সাজিয়ে আমার বাসায় আসলে আমি কদুর কথায় সরল বিশ্বাসে তাকে ৩লাখ প্রদান করি। কিন্তু আমার জানা ছিলো না কদু একজন সুপার চিট। বর্তমানে ওই কদু ভুক্তভোগির সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছেন। শিঘ্রই ওই সুপুর চিটের নাম প্রকাশ করবেন বলেও জানান বলেও জানান ভুক্তভোগী।

এ ব্যপারে ভুক্তভোগীর ভাতিজা জানান, দুদকের মতো একটি সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তার পরিচয় দিয়ে টাকা প্রতারণা করা একটি জঘণ্য অপরাধ। দুদক সহ রাজশাহীতে অবস্থিত প্রশাসনের সকল উর্দ্ধতন কর্তা ব্যক্তিদের এই ধরনের প্রতারকের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।  

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক লোকেরা জানান, রাজশাহী মহানগরীতে মানুষের বিপদ দেখলেই এক শ্রেণীর প্রতারক চক্র প্রতিকারের কথা বলে হাতাচ্ছেন লাখ লাখ টাকা।  কখনো ভাঙ্গাচ্ছেন প্রশাসনকে। আবার কখনো নিজেকে ক্ষমতাবান দামি লোক হিসেবে গল্পে তুলে ধরছেন। কিন্তু টাকা হাতে পেলেই চম্পট দিচ্ছেন। পরে টাকা চাইলে খারাপ আচারণ করা হচ্ছে ভুক্তভোগীদের সাথে। এদের ব্যবস্থা হওয়া উচিৎ বলেও জানান তারা।

রাজশাহীর সময় / এফ কে

রাজশাহীর সময় / এফ কে