২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৩২:২৪ পূর্বাহ্ন


ইবিতে অভিযুক্ত তিন ছাত্রীকে ৫ এপ্রিলের মধ্যে জবাব দেয়ার নির্দেশ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২৩
ইবিতে অভিযুক্ত তিন ছাত্রীকে ৫ এপ্রিলের মধ্যে জবাব দেয়ার নির্দেশ ফাইল ফটো


ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কার করে কর্তৃপক্ষ। একইসঙ্গে তাদেরকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এ মর্মে ৭ কার্যদিবস সময় বেধে দিয়ে অভিযুক্তদের শোকজ করা হয়।

গত ৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয় প্রশাসন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে দুই অভিযুক্ত ফিন্যান্স বিভাগের তাবাসসুম ইসলাম ও মুয়াবিয়া আক্তার শোকজের জবাব দেন। অন্যদিকে গত ১৫ মার্চ অপর তিন অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরি অন্তরা, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন ঊর্মি একমাস সময় বৃদ্ধি চেয়ে আবেদন করেন। একইসঙ্গে তারা তদন্ত কমিটির কপি ও হাইকোর্টের নির্দেশনার নকল কপির জন্য আবেদন করেন।

তাদের আবেদনের প্রেক্ষিতে আগামী বুধবার পর্যন্ত তাদের সময় বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। তবে তাদের চাওয়া নথিগুলো প্রশাসন সরবরাহ করা হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

তিনি জানান, তিনজনকেই ডাকযোগে, বিভাগে ও সরাসরি বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। পরবর্তীতে সময়সীমা আর বৃদ্ধি করা হবে না।

বুধবার রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশন নং- ২১০৫/২০২৩, গত ১লা মার্চের নির্দেশনা এবং গত ৪ মার্চে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় গৃহীত সুপারিশ অনুযায়ী চাওয়া কাগজপত্র সরবরাহ করা গেল না। তবে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব থেকে চূড়ান্ত ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না তার লিখিত জবাবদানের জন্য আগামী পাঁচ এপ্রিল পর্যন্ত সময়সীমা বৃদ্ধি করা হলো।