২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৫৫:০৩ অপরাহ্ন


আন্তর্জাতিক নজিরের পর এ বার আইপিএলের মঞ্চে অরিজিৎ
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২৩
আন্তর্জাতিক নজিরের পর এ বার আইপিএলের মঞ্চে অরিজিৎ অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত


২০০৮ সাল থেকেই ভারতে শুরু হয়েছে এই বিশেষ টুর্নামেন্ট। তখন থেকেই জাঁকজমক সহকারে উদ্বোধনের রেওয়াজ। তবে সেই রীতিতে ছেদ পড়ে ২০১৮ সালে। ২০১৯ সালেও উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। পরের কয়েকটা বছর অতিমারির কোপে কোনও রকমের ঝুঁকি নিতে চাননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এত বছর পরে রাজকীয় ভাবে ফিরছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, যা অনুরাগীদের কাছে আইপিএল নামেই বেশি জনপ্রিয়। চলতি বছরে জাঁকজমকের মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন করতে আগ্রহী কর্তৃপক্ষ। এর আগে মহিলাদের প্রিমিয়ার লিগের উদ্বোধনের ছিল তারকার ছোঁয়া। উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আডবাণী ও কৃতি শ্যানন। আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার কথা দুই দক্ষিণী অভিনেত্রী রশ্মিকা মন্দনা ও তমন্না ভাটিয়ার। তবে সেই সব জল্পনা ছাপিয়ে খবর, চলতি বছরে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের দর্শক ও শ্রোতাদের মোহিত করতে চলেছেন স্বয়ং অরিজিৎ সিংহ।

৩১ মার্চ আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বসতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠান। সন্ধে ৬টা থেকে শুরু তারকাখচিত সেই অনুষ্ঠান। রশ্মিকা মন্দনা ও তমন্না ভাটিয়া তো রয়েইছেন। পাশাপাশি অরিজিৎ সিংহের পারফরম্যান্স নিয়েই সবচেয়ে বেশি উৎসাহী অনুরাগীরা। দেশজোড়া অনুরাগী তাঁর। মঞ্চে উঠে গান ধরলে শ্রোতাদের অনন্য এক অভিজ্ঞতা উপহার দেন জনপ্রিয় গায়ক। আইপিএলের মঞ্চেও তার কোনও ব্যতিক্রম হবে না বলেই আশা আইপিএল কর্তৃপক্ষের।

দিন কয়ের আগেই আন্তর্জাতিক স্তরে অনবদ্য এক স্বীকৃতি অর্জন করেছেন অরিজিৎ সিংহ। স্পেনের অন্যতম জনপ্রিয় ফুটবল স্টেডিয়াম ক্যাম্প ন্যুয়ে জায়গা করে নিয়েছিল তাঁর হিন্দি গান ‘বইরিয়া’। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ‘এল ক্লাসিকো’ ম্যাচ চলাকালীন ডিজিটাল বোর্ডে দেখা গিয়েছিল ‘বইরিয়া’র ঝলক। এই প্রথম কোনও ফুটবল মাঠের ডিজিটাল বোর্ডে জায়গা পায় কোনও বলিউড গান। সপ্তাহ খানেক আগেই ইউটিউব ও একাধিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পায় অমিতাভ ভট্টাচার্যের লেখা ও গোল্ডি সোহেলের সুর দেওয়া এই গান।