২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৩৩:৪১ পূর্বাহ্ন


ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক সেবা চালু
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২৩
ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক সেবা চালু ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক সেবা চালু


দেশের ৩৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে দিনাজপুর জেলায় একমাত্র ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফি দিয়ে রোগীরা এখন থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে বৈকালিক সেবা প্রদান চালু করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এই সেবার উদ্বোধন করেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. শাকিলুর রহমান শাকিলসহ মেডিকেল অফিসার, জুনিয়র মেডিকেল অফিসার, কর্মকর্তা-কর্মচারীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বৈকালিক চিকিৎসাসেবা প্রদান করেন মেডিকেল অফিসার (অর্থপেডিক্স) ডা. মো. মাহাবুবুর রহমান, জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডা. ফারজানা আইরিন।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী বলেন, ফুলবাড়ীবাসী সৌভাগ্যবান। দেশের ৩৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে দিনাজপুর জেলায় একমাত্র ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সেবা চালু করা হয়েছে। বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরকারি চিকিৎসকরা রোগী দেখবেন। দায়িত্বের বাহিরের চিকিৎসকরাও স্বেচ্ছায় সেবাপ্রদান করতে পারবেন।  

তিনি জানান, প্রাথমিকভাবে একজন জ্যেষ্ঠ চিকিৎসকের (অধ্যাপক) ৫০০ টাকা ফি (ভিজিট), তবে তিনি পাবেন ৪০০ টাকা। সিনিয়র কনসালটেন্ট পাবেন ৩০০ টাকা। সহকারী অধ্যাপক পাবেন ২০০ টাকা। তাকে যারা সহযোগিতা করবেন, তারা পাবেন ৫০ টাকা।