২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০১:২২:৩০ অপরাহ্ন


রাণীনগরে বিএনপির সম্মেলনে যেতে পথে পথে বাধা-হামলা আহত-৯
কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ)
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২৩
রাণীনগরে বিএনপির সম্মেলনে যেতে পথে পথে বাধা-হামলা আহত-৯ রাণীনগরে বিএনপির সম্মেলনে যেতে পথে পথে বাধা-হামলা আহত-৯


নওগাঁর রাণীনগরের একডালা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে যাবার সময় পথে পথে বাধা ও হামলার অভিযোগ ওঠেছে স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মী ও দূবৃত্তদের বিরুদ্ধে। হামলায় বিএনপি-যুবদলের অন্তত: ৯জন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি নেতারা।

বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলার একডালা ইউনিয়নের বিভিন্ন মোড়ে মোড়ে এসব ঘটনা ঘটেছে বলে বৃহস্পতিবার সন্ধায় দাবি করেছে উপজেলা বিএনপির আহবায়ক রোকনুজ্জামান খাঁন রুকু।তবে বাধা-হামলা উপেক্ষা করেও দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে ভোট শেষে সন্ধায় আখতার আহম্মেদকে সভাপতি ও আকরাম হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষনা করে একডালা ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে।

রাণীনগর উপজেলা বিএনপি’র আহবায়ক রোকনুজ্জামান খাঁন রুকু অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার উপজেলার একডালা ইউনিয়ন বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন গুয়াতা গ্রামে উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক মোশারফ হোসেনের খলিয়ানে অনুষ্ঠিত হয়। এ লক্ষে বিএনপির নেতা কর্মীরা সম্মেলনে যোগ দিতে যাবার সময় পথে পথে একডালা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মী ও দুবৃত্তরা বাধা প্রদান করে এবং হামলা চালায়। হামলায় যুবদল কর্মী শামীম হোসেন (২২),বিএনপি নেতা রফিকুল ইসলাম (৪৩), জুলফিকার আলি (৪৫), যুবদল নেতা আবু জাফের (৩৫) ও বিএনপি নেতা আব্দুর রাজ্জাক (৪৫)সহ অন্তত: ৯জন আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন এই বিএনপি নেতা। 

তবে সম্মেলনে যেতে বাধা বা হামলার অভিযোগ অস্বীকার করে একডালা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম ফটিক বলেন, বিএনপির সম্মেলনের আশে-পাশে আমাদের কোন লোকজন যায়নি এবং কোথাও কোন বাধা বা হামলা করেনি। 

রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় কেউ কোন অভিযোগ করেনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এদিন সকাল ৯টা থেকে ইউনিয়ন বিএনপি’র কাউন্সিল শুরু হয়। কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদকসহ কয়েকটি পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট শেষে সন্ধায় আখতার হোসেন কে সভাপতি ও আকরাম হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষনা করে একডালা ইউনিয়ন বিএনপি’র আংশিক কমিটি ঘোষনা করা হয়।

উক্ত ইউনিয়ন বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য আমজাদ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক আতিকুজ্জামান জাপান ও মোসারব হোসেনের সঞ্চালনা অনুষ্ঠিত কাউন্সিলে উদ্বোধক ছিলেন, উপজেলা বিএনপির আহবায়ক রোকনুজ্জামান খান রুকু, প্রধান অতিথি ছিলেন, নওগাঁ জেলা বিএনপি’র আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, প্রধান বক্তা ছিলেন, জেলা বিএনপি’র সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক শেখ রেজাউল ইসলাম রেজু, কেন্দ্রীয় তাঁতী দলের যুগ্ন আহবায়ক এছাহক আলী, জেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক মামুনুর রহমান রিপন প্রমূখ উপস্থিত ছিলেন।