২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫৪:৫৯ অপরাহ্ন


মহড়ার সময় ভেঙে পড়ল দুই মার্কিন হেলিকপ্টার, ৯ মার্কিন সেনার মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ৩১-০৩-২০২৩
মহড়ার সময় ভেঙে পড়ল দুই মার্কিন হেলিকপ্টার,  ৯ মার্কিন সেনার মৃত্যু মহড়ার সময় ভেঙে পড়ল দুই মার্কিন হেলিকপ্টার, ৯ মার্কিন সেনার মৃত্যু


মহড়ার সময় আচমকাই ভেঙে পড়ল দুই মার্কিন হেলিকপ্টার । দুর্ঘটনায় প্রাণ হারালেন ৯ জন মার্কিন সেনা। বৃহস্পতিবার মার্কিন সেনার তরফে এই দুর্ঘটনার খবর নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, স্থানীয় সময় বুধবার রাত ১০টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে। ফোর্ট ক্যাম্পবেল থেকে প্রায় ৩০ মাইল উত্তর-পশ্চিমে কেন্টাকিকে চপার দু’টি ভেঙে পড়ে। তড়িঘড়ি শুরু হয় উদ্ধারকাজ। 

মার্কিন সেনার তরফে যে বিবৃতি দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, 101st Airborne Division-র দুটি HH-60 Black Hawk হেলিকপ্টার নিয়মিত মহড়া দিচ্ছিল। রাতের অন্ধকারে আচমকাই বিপত্তি ঘটে।

এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘রাতে বাড়ির ছাদ থেকেই বিমান দু’টিকে দেখতে পেয়েছিলাম। তবে সেগুলি বেশ অনেকটাই নীচ দিয়ে উড়ছিল। আচমকাই কপ্টার দু’টির সব আলো নিভে যায় এবং বিকট শব্দ হয়।

জানা গেছে, কপ্টার দু’টি জনবসতিপূর্ণ এলাকা থেকে কিছুটা দূরে পড়ে। খেতের মধ্যে পড়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পান স্থানীয়রা। মর্মান্তিক এই ঘটনায় শোকার্ত কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার। তিনি ঘটনায় মৃত সেনাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

কিন্তু ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। অনুমান করা হচ্ছে যান্ত্রিক গোলযোগের কারণেই এই বিপত্তি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।