২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২৬:৪৬ পূর্বাহ্ন


গণধোলাইয়ের শিকার সেই এসআই ক্লোজড
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ০১-০৪-২০২৩
গণধোলাইয়ের শিকার সেই এসআই ক্লোজড ফাইল ফটো


সন্দেহভাজন ছিনতাইকারীদের পক্ষ নিয়ে কথা বলতে গিয়ে এলাকাবাসীর গণধোলাইয়ের শিকার হয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরমএপি) এক সহকারী পরিদর্শক (এসআই)। বৃহস্পতিবার রাতে তাকে ক্লোজ করা হয়েছে।

গত বুধবার রাত ৯টার দিকে নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবায় এ ঘটনার পর পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে। আর নিজ এলাকার বাইরে গিয়ে এ ধরনের কর্মকাণ্ডে অংশ নেওয়ার কারণে এসআই শহিদুল্লাহ কায়সারকে ক্লোজ করা হয়েছে।
এসআই শহিদুল্লাহ নগরীর বোয়ালিয়া মডেল থানাধীন শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছিলেন। আর এ ঘটনায় গ্রেফতাররা হলেন- শিরোইল নিউকলোনি এলাকার বাসিন্দা লাদেন এবং দাশপুকুর এলাকার ইমরান হোসেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার রাতে বোয়ালিয়া থানার শিরোইল নিউকলোনি এলাকার তিন যুবককে ছিনতাইকারী সন্দেহে রাজপাড়া থানার পাঠারমোড়ে এলাকাবাসী আটক করেন। এ সময় ক্ষুব্ধ জনতা তাদের মারপিট করেন। এরপর ঘটনাস্থলে উপস্থিত হন শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শহিদুল্লাহ কায়সার। তিনি সেখানে উপস্থিত হয়ে সন্দেহভাজন ওই তিন ছিনতাইকারীর পক্ষে সাফাই গান এবং তাদের ছেড়ে দিতে বলেন।
এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী শহিদুল্লাহকে ছিনতাইকারীদের সহযোগী মনে করে তাকেও মারপিট করেন। এ সময় ছিনতাইকারীদের তিনজনের মধ্যে দুইজন পালিয়ে যায়। পরে পুলিশ গিয়ে সন্দেহভাজন একজন ছিনতাইকারী এবং এলাকাবাসীর মধ্যে একজনসহ মোট দুইজনকে আটক করে। এরপর শহিদুল্লাহকে উদ্ধার করে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপতালে চিকিৎসা দেওয়া হয়।
এ ব্যাপারে আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম বলেন, এ ঘটনায় রাজপাড়া থানায় একটি মামলা করা হয়েছে। দুইজনকে গ্রেফতার করা হয়েছে। নিজ এলাকার বাইরে ঘটনার সঙ্গে সম্পৃক্ত হওয়ায় এসআই শহিদুল্লাহকে বৃহস্পতিবার রাতে ক্লোজ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।