১৪ মে ২০২৪, মঙ্গলবার, ০৩:২৮:১০ পূর্বাহ্ন


বিদেশি কোচের অভিযোগ উড়িয়ে দিলেন শাকিব
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২৩
বিদেশি কোচের অভিযোগ উড়িয়ে দিলেন শাকিব বিদেশি কোচের অভিযোগ উড়িয়ে দিলেন শাকিব


আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে মাত্র ১৬ ওভার বল করেছিলেন শাকিব আল হাসান। তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। তারই পাল্টা দিয়েছেন শাকিব।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে জিতেছে বাংলাদেশ। সেই ম্যাচে মাত্র ১৬ ওভার বল করেছিলেন শাকিব আল হাসান। অধিনায়কের এত কম বোলিং করা নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। প্রশ্নের মুখে পড়তে হয়েছিল তাইজুল ইসলামকেও। তার জবাব দিলেন শাকিব। ম্যাচের পর ডোনাল্ডকে ঘুরিয়ে জবাব দিয়েছেন তিনি।

শাকিব বলেছেন, “এই প্রশ্নের কোনও ব্যাখ্যা দিতে পারব না। কাউকে বল করতেই হবে, এমন কোনও ব্যাপার নেই। আমার হাতে যদি পাঁচ-ছ’টা অস্ত্র থাকে তা হলে সব সময়েই যে তা ব্যবহার করতে হবে, এমন কোনও কথা নেই। তার মানে কি আমি ছাড়া বাংলাদেশে বল করার আর কেউ নেই? আমি ছাড়া কি বাংলাদেশের আর কোনও বোলার ভাল নয়?”

বাংলাদেশের নেতা আরও বলেন, “আমার মনে হয় দলে যে বোলাররা রয়েছে তারা ২০টা উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। সেটা ওরা দেখিয়ে দিয়েছে। বিশেষত ভাল পিচে যেখানে আমরা খুব একটা খেলি না। তিন-চার দিন হয়ে গেলে মীরপুরের উইকেটে সাধারণত আর কিছু থাকে না।”

উল্লেখ্য, বৃহস্পতিবার ম্যাচের শেষে ডোনাল্ড বলেন, “আমি জানি না কেন ও বল করল না। শাকিব সুস্থ আছে। দু-এক বার শৌচাগারে যাওয়ার জন্য মাঠের বাইরে এসেছিল। আমার মনে হয় ও বাকিদের সুযোগ দিতে চাইছিল। ১৩ ওভার বল করেছে। দু’টি উইকেট নিয়েছে। শাকিব কেন বল করল না সেটা ওকেই জিজ্ঞেস করব।”

কেন শাকিবের বল করা উচিত ছিল, সে সম্পর্কে ডোনাল্ড আরও বলেন, “শাকিব এক দিক আটকে রাখে। রানই দেয় না। অভিজ্ঞ বোলার। বলের গতির হেরফের করতে পারে। আমার মনে হয়েছিল শাকিব এক দিক থেকে বল করবে। অন্য দিক থেকে মেহেদি হাসান, তাইজুল ইসলামরা থাকবে।”