২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:০২:৫৪ অপরাহ্ন


সিরিয়ার রকেট হামলার জবাবে গোলা হামলা চালাল ইসরাইল
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৩
সিরিয়ার রকেট হামলার জবাবে গোলা হামলা চালাল ইসরাইল সিরিয়ার রকেট হামলার জবাবে গোলা হামলা চালাল ইসরাইল


সিরিয়ায় এবার গোলা হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির দাবি, সিরিয়া থেকে চালানো রকেট হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, রোববার (৯ এপ্রিল) ভোরের দিকে ইসরাইলি সশস্ত্র বাহিনী এ হামলা চালায়। 

ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, সিরিয়ার অন্তর্ভুক্ত অঞ্চল থেকে ইসরাইলকে লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট ছোঁড়া হয়। যদিও এসব রকেটের আঘাতে কেউ হতাহত হয়নি। তারপরও এসব রকেট হামলার জবাবে ইসরাইলি বাহিনী এ গোলা হামলা চালিয়েছে।

এ হামলা এমন এক সময়ে ঘটল, যখন লেবানন, পশ্চিম তীর, জেরুজালেম এবং আল আকসা মসজিদকে কেন্দ্র করে ইসরাইলের সঙ্গে ফিলিস্তিনি এবং হিজবুল্লাহর মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে।  

ইসরাইলি হামলায় সিরিয়ার কেউ হতাহত হয়েছে কি না তাও তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সিরীয় সরকারও এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেনি।  

ইসরাইলি বাহিনী জানিয়েছে, তারা সিরিয়ার রকেট হামলার জবাবে রকেট হামলার উৎসস্থল লক্ষ্য করে গোলা এবং ড্রোন হামলা চালিয়েছে। ইসরাইলি বাহিনী আরও জানিয়েছে, রোববার ভোরের দিকে দুই দফা রকেট হামলা চালানো হয় ইসরাইলকে লক্ষ্য করে। প্রথম দফায় তিনটি রকেট ছোঁড়া হয়, যার একটি ইসরাইল অধিকৃত গোলান মালভূমির একটি মাঠে গিয়ে পড়ে।  

দ্বিতীয় দফায়ও তিনটি রকেট ছোঁড়া হয়। সেগুলো উত্তর ইসরাইলে গিয়ে পড়ে। তবে এসব রকেটের আঘাতে কেউ হতাহত হয়েছে বলে জানায়নি ইসরাইলি বাহিনী। 

লেবাননভিত্তিক আল মায়াদিন টিভি জানিয়েছে, ইসরাইলে রকেট হামলার দায় স্বীকার করেছে প্যালেস্টাইনিয়ান ইসলামিক জিহাদ মুভমেন্টের সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেড।