১৫ মে ২০২৪, বুধবার, ০২:৪৩:৫৫ পূর্বাহ্ন


মেসি ম্যাজিকে অশান্ত পিএসজিতে স্বস্তি
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৩
মেসি ম্যাজিকে অশান্ত পিএসজিতে স্বস্তি মেসির নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি।


অস্বস্তিতে থাকা পিএসজি শিবিরে স্বস্তি ফেরালেন দুঃসময়ের ত্রাতা লিওনেল মেসি। গোল করলেন ও করালেন। নিসের বিপক্ষে ম্যাচটা শুধুই নিজের করে নিলেন। লিগ ওয়ানের ম্যাচটি ২-০ গোলে জিতেছে পিএসজি। এই জয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা লাসের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে রইল ফরাসি চ্যাম্পিয়নরা।

শনিবার (৮ এপ্রিল) রাতে লিওনেল মেসি ও সার্জিও রামোসের গোলে লিগ শিরোপা দৌড়েও ভালোমতো টিকে থাকল ক্রিস্তফ গালতিয়ের শীষ্যরা।

ইনজুরির কারণে অনেক দিন ধরেই দলে নেই নেইমার। তবে রয়েছে ক্লাবের দুই সেরা তারকা মেসি-এমবাপ্পে। তবুও সর্বশেষ দুই ম্যাচে রেন ও লিওর কাছে হারে পিএসজি। তাই শনিবারের ম্যাচটি ছিল গালতিয়ে বাহিনীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

গত সপ্তাহে সমর্থকদের দুয়ো, পিএসজি ছাড়ার পরামর্শ আর ক্লাবের প্রচারণা থেকে বাদ-সব মিলিয়ে গত সপ্তাহটা খুব বাজে কেটেছে লিওনেল মেসির। কিন্তু সবকিছু একপাশে রেখে আর্জেন্টাইন তারকাই দুঃসময়ে ত্রাতা পিএসজির।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ছিল পিএসজি। ম্যাচের ২৬ মিনিটে বাঁ দিক থেকে নুনো মেন্ডেসের অ্যাসিস্টে বাঁ পায়ের ট্রেডমার্ক শটে গোল করেন মেসি। ফরাসি লিগে এটি তার ১৪তম গোল। গোল খেয়ে আক্রমণের জোর আরও বাড়ায় নিসে। তবে গোলরক্ষক দন্নারুম্মার দৃঢ়তায় লিড ধরে রেখেই বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে আরও তেড়েফুঁড়ে খেলা শুরু করে স্বাগতিকরা। একের পর এক সুযোগ তৈরি করতে থাকে তারা। কিন্তু ৭৬ মিনিটে প্রতিপক্ষকে ম্লান দ্বিতীয় লিড পায় পিএসজি। মেসির কর্নার থেকে লাফিয়ে হেডে বল জালে জড়ান স্প্যানিশ তারকা সার্জি রামোস। শেষ দিকে গোলের সহজ সুযোগ নষ্ট করেন এমবাপ্পে।

এতে অবশ্য কোনো ক্ষতি হয়নি পিএসজির। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি চ্যাম্পিয়নরা। পরের ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা লাসের মুখোমুখি হবে পিএসজি।

লিগে টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল সবশেষ দশ আসরের আটটিতেই শিরোপা জেতা পিএসজি। ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লাস। নিস ৪৫ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।