২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০৭:২২ পূর্বাহ্ন


চুয়াডাঙ্গায় ২০ স্বর্ণের বারসহ আটক ১
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২৩
চুয়াডাঙ্গায় ২০ স্বর্ণের বারসহ আটক ১ চুয়াডাঙ্গায় ২০ স্বর্ণের বারসহ আটক ১


চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত এলাকা থেকে প্রায় আড়াই কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ শাহাবুল মিয়া (৩৫) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বডার্র গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক ব্যক্তি উপজেলার সদরপাড়া গ্রামের মৃত. মোকছেদ মণ্ডলের ছেলে।

রোববার (৯ এপ্রিল) রাতে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজিবি জানায়, চুয়াডাঙ্গার জীবননগর থেকে একজন ভ্যানচালক তার ভ্যানে করে ভারতে স্বর্ণ পাচার করবে- এমন সংবাদের ভিত্তিতে রোববার ৫৮ বিজিবির একটি বিশেষ টহল দল জেলার জীবননগর এলাকায় ওৎ পেতে ছিল। কিছুক্ষণ পর শাহাবুল মিয়া ভ্যানে করে যাওয়ার সময় জীবননগর বিজিবি ক্যাম্প এলাকায় পৌঁছালে তাকে আটক করা হয়। এসময় তার ভ্যানের সিটের পেছনে রাখা ২ কেজি ৩৩ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার এবং ভ্যানটি জব্দ করা হয়।

মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা ঢাকা পোস্টকে বলেন, জব্দকৃত স্বর্ণের বারের অনুমানিক বাজার মূল্য ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২৯২ টাকা। স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা হচ্ছিল। অভিযুক্ত শাহাবুল মিয়ার বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়েরসহ জব্দকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।