১৪ মে ২০২৪, মঙ্গলবার, ০৯:১০:০৪ অপরাহ্ন


লিভারপুল তারকাকে কনুই মেরেছেন সহকারী রেফারি!
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২৩
লিভারপুল তারকাকে কনুই মেরেছেন সহকারী রেফারি! ছবি: সংগৃহীত


ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে আর্সেনালের ম্যাচে অদ্ভুত এক ঘটনার সাক্ষী হলো সমর্থকরা। অ্যানফিল্ডের সেই ম্যাচে লিভারপুলের ডিফেন্ডার অ্যান্ডি রবার্টসনকে কনুই দিয়ে আঘাত করেন সহকারী রেফারি কনস্ট্যান্টাইন হ্যাজিডাকিস। এতেই সমালোচনার মুখে পড়েছেন তিনি। এদিকে, বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে দ্য প্রফেশনাল ম্যাচ অফিসিয়াল লিমিটেড।

প্রিমিয়ার লিগে শিরোপার দৌড়ে হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলের মুখোমুখি হয়েছিল আর্সেনাল। চরম নাটকীয়তায় ভরা সেই ম্যাচে নতুন এক বিতর্কের জন্ম দিয়েছেন ম্যাচ সহকারী কনস্ট্যান্টাইন হ্যাজিডাকিস।

অ্যানফিল্ডে রেফারির প্রথমার্ধের বাঁশি বাজানোর পরেই বল নিয়ে রেফারি পল টিয়ারনির দিকে যাচ্ছিলেন সহকারী ম্যাচ রেফারি কনস্ট্যান্টাইন হ্যাজিডাকিস। এই সময় রেফারির সামনে ছুটে যান অলরেড ডিফেন্ডার অ্যান্ডি রবার্টসন। হঠাৎ সহকারী রেফারি কনস্ট্যান্টাইনের হাত ধরে ফেলেন রবার্টসন।

ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় রবার্টসনের থুতনিতে কনুই দিয়ে আঘাত করেন হাত সরিয়ে ফেলেন কনস্ট্যান্টাইন। রবার্টসনকে আঘাতের পর ক্ষিপ্ত হয়ে পড়েন লিভারপুলের ফুটবলাররা। ম্যাচ অফিসিয়ালদের ঘিরে ধরে প্রতিবাদ জানাতে থাকেন তারা। পরে রবার্টসনকে মাঠ থেকে নিয়ে যান মোহাম্মদ সালাহ ও কোডি গ্যাকপো।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রবার্টসনকে হলুদ কার্ড দেখান রেফারি পল টিয়ারনি। পরে অবশ্য বিষয়টি নজরে আসে ম্যাচ অফিসিয়ালদের। সম্পূর্ণ ঘটনা নিয়ে তদন্তে নেমেছে প্রফেশনাল ম্যাচ অফিসিয়াল লিমিটেড। দোষী প্রমাণিত হলে বড় শাস্তির মুখে পড়তে হবে কনস্ট্যান্টাইন হ্যাজিডাকিসকে।

এ ঘটনার পরে রবার্টসনের সমালোচনা করেন সাবেক ইংলিশ ফুটবলার রয় কিন। রবার্টসনকে বড় শিশু আখ্যায়িত করে তিনি বলেন রেফারির হাত না ধরে তার উচিত খেলায় মনোনিবেশ করা উচিত। তার কাজ নিয়ে আরও বেশি সতর্ক হওয়া প্রয়োজন।

বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেননি লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপ। তবে শেষ মুহূর্তে রবার্তো ফিরমিনোর গোলে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।