১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৫০:২৭ অপরাহ্ন


রাবির হুমকিদাতা ছাত্রলীগ নেতা বহিষ্কার
রাবি প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২৩
রাবির হুমকিদাতা ছাত্রলীগ নেতা বহিষ্কার রাবির হুমকিদাতা ছাত্রলীগ নেতা বহিষ্কার


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফয়সাল আহম্মেদ নামের এক শিক্ষার্থীকে হলের কক্ষে মারধরের অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মনিরুল ইসলাম স্বপনকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মনিরুল ইসলামকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

বিশ্ববিদ্যালয়ের হল ও ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের ৪০৪ নম্বর কক্ষে ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী ফয়সাল আহম্মেদকে হল ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মনিরুল ইসলাম স্বপনের বিরুদ্ধে।

এ ঘটনায় ওইদিন রাত ১০টায় নগরীর মতিহার থানায় লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

লিখিত অভিযোগে ফয়সাল আহম্মেদ উল্লেখ করেন, তাকে মারধর করা হয়েছে এবং ‘হল কি তোর বাপের, এই ব্লকে থাকতে হলে টাকা দিতে হবে’ এই বলে হুমকি দিয়েছেন ছাত্রলীগের ওই নেতা বলে উল্লেখ করা হয়। তবে এই অভিযোগ অস্বীকার করেন, ছাত্রলীগের সহ-সম্পাদক মনিরুল ইসলাম স্বপন।