১৩ Jul ২০২৪, শনিবার, ১১:২১:৩০ পূর্বাহ্ন


সাপাহারে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ
হাফিজুল হক সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২৩
সাপাহারে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ সাপাহারে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ


নওগাঁর সাপাহারে উপশী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা হিসাবে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলা হল রুমে কৃষি দপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার ৯শত ৩৫ জন কৃষকদের মধ্যে ৫ কেজি করে ধান বীজ, ১০ কেজি করে এমওপি ও ১০ কেজি করে ডিওপি সার বিতরণের মধ্যদিয়ে ২০২২-২৩ অর্থ বছরে খরিপ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায়  ফসল উৎপাদনের জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি । 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন'র সভাপতিত্বে এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার, কৃষি অফিসার কৃষিবিদ শাপলা খাতুন,প্রাণি সম্পদ অফিসার ডা. গোলাম রাব্বানী, বাংলাদেশ আওয়ামী লীগ সাপাহার উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার, মৎস্য অফিসার রুজিনা পারভীন, কৃষি সম্প্রসারণ অফিসার মনিরুজ্জামান টকি সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও  ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি খাদ্যমন্ত্রী বলেন, সাপাহারে বাইরের কিছু লোক ডিলার নিয়ে ভাড়া ঘরে সাইনবোর্ড নামমাত্র ঝুলিয়ে রেখে বেশি ধরে উপজেলার বাইরে সার বিক্রি করায়  স্যারের সংকীর্ণতার সৃষ্টি করে, এতে সাপাহার উপজেলার প্রকৃত কৃষকরা সার না পেয়ে তাদের ফসল উৎপাদনে বাধার সম্মুখীন  হয়। তাই স্থানীয়দের ডিলারশিপ নিয়োগ দিয়ে বহিরাগতদের ডিলার বাতিল করার জন্য কৃষি অফিসারের প্রতি আহবান জানান খাদ্যমন্ত্রী।