২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩১:১৩ অপরাহ্ন


সাপাহারে খাড়ি পুন: খনন ও চলাচলের রাস্তা করে দেয়ায় প্রশংসায় ভাসছেন ইউপি চেয়ারম্যান
হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২৩
সাপাহারে খাড়ি পুন: খনন ও চলাচলের রাস্তা করে দেয়ায় প্রশংসায় ভাসছেন ইউপি চেয়ারম্যান সাপাহারে খাড়ি পুন: খনন ও চলাচলের রাস্তা করে দেয়ায় প্রশংসায় ভাসছেন ইউপি চেয়ারম্যান


নওগাঁর সাপাহারে খাড়ি পুন: খনন ও পাড় দিয়ে চলাচলের রাস্তা করে দেয়ায় প্রশংসায় ভাসছেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য উপজেলার ৫ নং পাতাড়ী ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম তার পরিষদ সংলগ্ন রামাশ্রম খাড়ীটি ৩২৪৭ ফুট দৈর্ঘ্য, ৪০ ফুট প্রস্থ্য ও ৬ ফিট গভীরতার পুন খননের কাজ শুরু করেন গত ৬ মার্চ ২০২৩ ইং হতে। এবং খনন কৃত খাড়ীর এক পাশ দিয়ে রামাশ্রম ইটভাটা মেইনরোড ব্রিজ হতে ডুমনী ডাঙ্গা ব্রিজ পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা করে দেয়ায় জনসাধারণের চলাচলের সুবিধা ও বিশাল বড় মাঠ থেকে কৃষকদের ফসল ঘরে তোলার জন্য ব্যাপক সুবিধা হয়েছে। এই ধরনের রাস্তা কোনদিনই কল্পনা করেননি ওই এলাকার কৃষককুল। খাড়ী ও রাস্তা টি পেয়ে এলাকার জনসাধারণ অত্যন্ত খুশি হয়ে চেয়ারম্যানকে নিয়ে প্রশংসা করে বলেন এ আমাদের পরম পাওয়া  যা আমরা কোনদিনই কল্পনা করিনি।

খাড়ী খননে পাতাড়ী ইউনিয়ন পরিষদের বাস্তবায়নে সহযোগীতায় রয়েছে সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনা(IWRM) প্রকল্প ডাসকো।

এ বিষয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম এর সাথে কথা হলে তিনি জানান খাড়িতে সুইসগেইট দেয়া হয়েছে যার ফলে পরিমাণ মতো পানি ধারণ ক্ষমতা থাকবে যা দিয়ে হাজারের উপর কৃষক তাদের জমিতে ফসল চাষ করতে পারবেন। এবং ওই ফসল সহজে যাতে যান বহন করে নিজ নিজ বাসায় আনতে পারে সেই লক্ষ্যে এই দুই কিলোমিটার রাস্তার ব্যবস্থা করে দিতে পেয়ে আমিও নিজেকে ধন্য বলে মনে করছি। ইউনিয়ন বাসি আমার সাথে আছে এবং সাথে থেকে শেখ হাসিনার উন্নয়নের অংশ হিসেবে ইউনিয়নকে মডেল ইউনিয়নে পরিণত করার আশা ব্যক্ত করেন ওই চেয়ারম্যান।