২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৩৮:৩১ অপরাহ্ন


কুমিরের মুখ থেকে স্বামীকে বাঁচালেন স্ত্রী !
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২৩
কুমিরের মুখ থেকে স্বামীকে বাঁচালেন স্ত্রী ! কুমিরের মুখ থেকে স্বামীকে বাঁচালেন স্ত্রী !


কুমিরের খপ্পর থেকে স্বামীকে বাঁচিয়েছেন অসম সাহসিনী স্ত্রী। রাজস্থানের কারাউলি জেলার বাসিন্দা তিনি। তাঁর সেই সাহসের কথা এখন লোকের মুখে মুখে ফিরছে। সেই সংক্রান্ত ভিডিয়োকে ঘিরেও শোরগোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই মহিলা একেবারে সব সাহসকে উজাড় করে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচয়ে এনেছেন তার স্বামীকে। 

বান্নে সিং আর তার স্ত্রী বিমল রাই তাদের ছাগলের জন্য জল আনতে চম্বল নদীতে গিয়েছিলেন। আর সেখানেই ওঁত পেতে বসেছিল কুমির। দৈনিক ভাষ্করের রিপোর্ট অনুসারে নদীর কাছে যেতেই  আচমকাই বান্নের উপর হামলা চালায় কুমিরটি। এদিকে স্বামীর আর্তনাদ শুনে ছুটে আসেন স্ত্রী। কিন্তু তার হাতে শুধু মাত্র একটি লাঠি ছিল। সেই লাঠি নিয়েই ঝাঁপিয়ে পড়েন স্ত্রী। লক্ষ্য একটাই কুমিরের হাত থেকে স্বামীকে বাঁচাতে হবে। তিনি ওই লাঠি দিয়ে সজোরে আঘাত করেন কুমিরটিকে। 

কিন্তু অত সহজে বান্নেকে ছাড়তে চায়নি কুমিরটি। বান্নের পা কামড়ে ধরেছিল সেটি। এরপর বান্নের স্ত্রী লাঠিটি নিয়ে সোজা কুমিরের চোখে ঢুকিয়ে দেয়। এরপরই কুমিরটি বান্নের পা ছেড়ে দেয়। তখনই স্বামীকে জল থেকে তুলে নেন স্ত্রী। তাঁর পা ক্ষতবিক্ষত হয়েছে। তবু প্রাণ ফিরে পেয়েছেন তিনি। এটাই অনেক। 

প্রায় ১৫ মিনিট কুমিরের সঙ্গে লড়াই করেছিলেন বিমল। তবুও হাল ছাড়েননি। টুইটারে এনিয়ে একটি ক্লিপ শেয়ার করা হয়েছে। সেখানে  তিনি জানিয়েছেন, আমি নিজের জীবন নিয়ে ভাবিনি। আমি শুধুমাত্র স্বামীকে বাঁচানোর কথা ভেবেছি।  আমি একটা কথাই ভেবেছি স্বামীর জীবন বাঁচাতে হবে। বর্তমানে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাঁর পরিস্থিতি স্থিতিশীল। আপাতত বিপদ থেকে কিছুটা রক্ষা পেয়েছেন তিনি। 

এদিকে বান্নেও তার স্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তিনি জানিয়েছেন, স্ত্রীর তৎপরতায় আমার জীবন বেঁচেছে। সে না থাকলে আমি বেঁচে ফিরে আসতে পারতাম না। 

এদিকে টুইটার ব্যবহারকারীরা বিমলের এই সাহসিকতার ভূয়সী প্রশংসা করেছেন। তারা জানিয়েছেন, ওই মহিলাকে সাহসিকতার জন্য পুরষ্কৃত করেছেন। তাঁর সাহসিকতাকে কুর্নিশ করেছেন নেটিজেনরা।