১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ১০:১৪:১৬ পূর্বাহ্ন


ধৈর্য্যের বাঁধ ভাঙল কাজল কন্যার
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৪-০৪-২০২৩
ধৈর্য্যের বাঁধ ভাঙল কাজল কন্যার ধৈর্য্যের বাঁধ ভাঙল কাজল কন্যার


ধৈর্য্যের বাঁধ ভাঙল কাজল কন্যার। নিজের নামের ভুলভাল উচ্চারণে বিরক্ত হয়ে অবশেষে পাপারাৎজিদের তিনি শেখালেন নামের সঠিক উচ্চারণ।

বলিউডের স্টারকিডদের মধ্যে সবচেয়ে বেশি চর্চায় থাকেন সুহানা খান এবং নাইসা দেবগণ থুড়ি নিসা দেবগণ। হ্যাঁ, নাইসার নামের সঠিক উচ্চারণ হল নিসা, এমনটাই জানালেন কাজল-কন্যা।

বৃহস্পতিবার মৌনি রায়, তুষার কালিয়াদের সঙ্গে নৈশভোজ সারতে গিয়েছিলেন এই স্টারকিড, সঙ্গী তাঁর ঘনিষ্ঠ বন্ধু ওরহান অবত্রমানি। রেস্তোরাঁ থেকে বার হতেই অজয়ের একমাত্র মেয়েকে ঘিরে ধরে পাপারাৎজিরা। হাজারো ফ্ল্যাশের ঝলকানি, কেউ চিৎকার করতে থাকে, ‘নাইসা ম্যাম এদিকে’, আবার কেউ শুধুই ‘নাইসা, নাইসা’ বলে চিৎকার করতে থাকে।

এমনিতে পাপাপাৎজিদের সঙ্গে তেমন কথাবার্তা বলতে শোনা যায় না তাঁকে, কিন্তু এদিন তিনি বলেই ফেললেন- ‘আমার নাম নাইসা নয়, নিসা। নিসা বুঝলেন’। এরপর গাড়িতে উঠে পড়েন কাজল কন্যা। এরপর সকলে ‘নিশা’, ‘নিশা’ বলে চিৎকার শুরু করে। ইংরাজিতে কাজল কন্যার মেয়ের নামের বানান। বাংলা সংবাদমাধ্যমেও এতদিন তিনি নাইসা নামেই পরিচিত। কিন্তু হঠাৎ করেই এই তারকা সন্তান জানালেন সেটা ভুল, তাঁর নামের উচ্চারণ নিসা। এদিন ছাই রঙা ক্রপ টপ আর জিনসে দেখা মিলল নিসার।

এমনিতে গ্রীক শব্দ Nysa, এর অর্থ লক্ষ্য। গ্রীক মাইথোলজিতেও এই নামের উল্লেখ রয়েছে। পোলিশ ভাষাতেও এর হদিশ মেলে। এদিন কাজল কন্যা জানালেন তাঁর নামের উচ্চারণ নিসা। তাঁকে নাইসা বা নায়সা না বলতে।

২০০৩ সালে জন্ম নিসার। ১৯ বছর বয়সেই সোশ্যাল মিডিয়া সেনসেশন সে। পার্টি করতে বেজায় ভালোবাসেন নিসা। এই মুহূর্তে সুইৎজারল্যান্ডের জিলন ইন্সটিটিউডে স্নাতকোত্তরের পড়াশোনা করছেন, তবে ভারতেও লম্বা সময় কাটাতে দেখা যায় তাঁকে। দিন কয়েক আগেই বন্ধুদের সঙ্গে জয়সলমীর ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানে বন্ধু ওরির সঙ্গে উটের পিঠে চড়ে একধিক ছবি তুলতে দেখা গিয়েছিল তাঁকে। তার আগে মায়ের হাত ধরে আম্বানিদের সাংস্কৃতিক মঞ্চের লঞ্চ ইভেন্টেও হাজির হয়েছিলেন নিসা। তাঁর বলিউড ডেবিউ নিয়ে ইতিমধ্যেই চর্চা সর্বত্র। এই প্রসঙ্গে গত বছর কাজল এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি একেবারেই বলতে পারব ন। এই মুহূর্তে তো অভিনয় নিয়ে ওর মধ্যে কোনও আগ্রহ দেখি না। তবে সবকিছুই বদলে যেতে পারে’। হসপিটালিটি ম্যানেজমেন্টের ছাত্রী নিসা, শেফ হওয়ার স্বপ্ন তাঁর। একথা বলতে শোনা গিয়েছে আগে।