১৪ মে ২০২৪, মঙ্গলবার, ১১:৪৪:৪৯ অপরাহ্ন


এমবাপের ব্যাক হিল পাস থেকে দুর্দান্ত গোল মেসির, লেনসকে হারাল PSG
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-০৪-২০২৩
এমবাপের ব্যাক হিল পাস থেকে দুর্দান্ত গোল মেসির, লেনসকে হারাল PSG এমবাপের ব্যাক হিল পাস থেকে দুর্দান্ত গোল মেসির, লেনসকে হারাল PSG


লিগ ওয়ানে জয়ের ধারা বজায় রাখল পিএসজি। লেনসের বিরুদ্ধে ৩-১ গোলে জিতল লিওলেন মেসি, এমবাপের দল। এই ম্যাচে দুর্দান্ত ফর্মে পাওয়া গেল মেসি এবং এমবাপেকে। নিজে গোল করলেন এবং গোল করালেনও। দুর্দান্ত টিম গেমে ভর করে ম্যাচ জয় পিএসজির।

এদিন মেসি এমবাপেকে সামনে রেখে ২-৫-৩ ফর্মেশনে দল সাজান পিএসজি কোচ ক্রিস্টোফার গলতিয়ার। অপরদিকে ফ্র্যাঙ্ক হাইস ১-২-৪-৩ ফর্মেশনে দল নামান। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে পিএসজি। টক্কর দিতে থাকে লেনসও। দুই হেভিওয়েট দলের লড়াইয়ে জমে ওঠে খেলা। তবে এদিন ম্যাচের একেবারে শুরুতের বড়সড় ধাক্কা খায় লেনস। মিডফিল্ডার আবদুল সামিদ ১৯ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

শুরুতেই ১০ জনে হয়ে যায় লেনস। বিপক্ষ দলের উপর চাপ বাড়াতে থাকেন পিএসজির ফুটবলাররা। ৩১ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন এমবাপে। গোল পেতেই অক্সিজেন পেয়ে যায় পিএসজি। অপরদিকে ১০ জনে থাকা লেনস ক্রমশ চাপের মধ্যে পড়তে থাকে। কোনও ভাবেই আর তারা ঘুরে দাঁড়াতে পারেনি।

প্রথম গোলের সন্ধান পেতেই দ্বিতীয় গোল করতে মরিয়া হয়ে ওঠে পিএসজি। ৩৭ মিনিটের মাথায় ফের গোল করে গলতিয়ারের দল। এবার গোল করেন ভতিনহা। ২ গোলে এগিয়ে যেতেই পিএসজি নিজেদের জয় নিশ্চিত করে নেয় ঠিকই, কিন্তু বিপক্ষ দলও নিজেদের সেরাটা বজায় রাখেন। পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। দাপুটে ফুটবল খেলতে থাকেন মেসিরা। এরই মধ্যে এমবাপের ব্যাক হিল পাস থেকে দুর্দান্ত গোল করেন মেসি। ৪০ মিনিটের মাথায় পিএসজির তৃতীয় গোলটি করেন এলএম ১০। প্রথমার্ধে ০-৩ গোলে এগিয়ে থাকে পিএসজি।

এরপর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বাড়াতে থাকে লেনসের ফুটবলাররা। কিন্তু তারা কোনও ভাবেই পিএসজির ডিফেন্সকে ভেঙে এগিয়ে যেতে পারেনি। নিজেদের হার প্রথমার্ধেই বুঝে যান লেনসের ফুটবলাররা। তাও মরিয়া হয়ে ওঠে ম্য়াচে ফেরার জন্য। লড়াইও করেন তারা।

তবে ম্যাচের ৬০ মিনিটের মাথায় পেনাল্টি পায় লেনস। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ফ্র্যাঙ্কোস্কি। তাছাড়া আর কোনও গোলের মুখই দেখতে পারেনি লেনস। ৭০ মিনিটের পর ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকেন পিএসজির ফুটবলাররা। আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি লেনস। প্রথমার্ধে তিন গোল হজম ম্যাচ হার নিশ্চিত করে দেয় তাদের বলা ভালো পিএসজির কাছে আত্মসমর্পণ করতে বাধ্য হলেন লেনসের ফুটবলাররা।