২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৪৪:১২ অপরাহ্ন


মধু চাষী প্রতিবন্ধী রাজ্জাকের সাথে এ কেমন শত্রুতা
লালপুর(নাটোর)প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০২-২০২২
মধু চাষী প্রতিবন্ধী রাজ্জাকের সাথে এ কেমন শত্রুতা মধু চাষী প্রতিবন্ধী রাজ্জাকের সাথে এ কেমন শত্রুতা


নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান গ্রামে প্রতিবন্ধী আব্দুর রাজ্জাক। শারীরিক প্রতিবন্ধী হওয়ায় কৃষি কাজ করতে পারেনা। এ কারনে সে কৃত্রিম উপায়ে মধু চাষ করে সংসার চালায়। কিন্তু শত্রুতা করে এলাকার কতিপয় ব্যক্তি তাকে উঠে দাঁড়াতে দিচ্ছে না। যেখানেই সে মধু সংগ্রহের জন্য তার বাক্সগুলো রাখছে। সেখান থেকেই তারা শত্রুতা করে মৌমাছি-মধু সহ তার বাক্সগুলো ফেলে দিচ্ছে। 

এ বিষয়ে থানায় অভিযোগ দিয়েও কোনো কুল কিনারা পাচ্ছে না বলে তার অভিযোগ। 

সে কদিমচিলান গ্রামের জলিল মোল্লার ছেলে। 

ভুক্তভুগী প্রতিবন্ধী মাধু চাষী রাজ্জাক বলেন, আমি একজন শারিরীক প্রতিবন্ধী। আমি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক অনুমোদিত একজন মৌ চাষী খামার ব্যবসায়ী। কিন্তু সম্প্রতি গোধড়া গ্রামের মৃত রবিউল ইসলামের ছেলে নুর হোসেন গং দেও কুনজরে পড়েছে আমার মধু চাষ। এ কারণে প্রতিনিয়ত তারা আমার মধুর বাক্স পুকুওে ফেলে দিয়ে মাছি মেরে ফেলছে। কখনো বা বাক্স গুলো চুরি করছে। গত দুই মাসে তারা আমার তিন লক্ষ টাকার ক্ষতি করেছে। এ বিষয়ে স্থানীয়ভাবে মীমাংশার চেষ্টা করা হলেও তারা বসেনি। এ কারনে মামলা দায়ের করেছি। এখন তারা বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছে। আমি প্রশাসনের কাছে এর সুষ্টু তদন্ত সাপেক্ষে বিচার চাই। 

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ফজলুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর সময় /এএইচ