২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪০:৪৭ পূর্বাহ্ন


পত্নীতলায় কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত
শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০২-২০২২
পত্নীতলায় কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত পত্নীতলায় কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত


পত্নীতলায় মহাকবি কায়কোবাদ সাহিত্য পদক প্রদান ও কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) উপজেলা সভা কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকারের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মোরশেদুল আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। 

অনুষ্ঠানে লেখক সাফিউল ইসলামের দুটি যৌথ কাব্য গ্রন্থ সাদা মেঘে উড়াই মৌনতা ও সময়ের সুর -২ কোথাও কেউ নেই শীর্ষক বইয়ের মোরক উন্মোচন করা হয় এবং কাব্য সাহিত্যে বিশেষ অবদান রাখায় মাসিক চিরকুটে সাহিত্য ও সংস্কৃতি পরিষদ থেকে মহাকবি কায়কোবাদ সাহিত্য পদক ও সম্মাননা অতিথিবৃন্দ লেখকের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, সহকারী কমিশনার ভূমি রাশেদুল ইসলাম, পত্নীতলা থানা অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলার প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

লেখক সাফিউল ইসলাম ১৯৯৪ সালের ১০ অক্টোবর জয়পুরহাট জেলার কালাই থানার মাত্রাই ইউনিয়নের হিমাইল গ্রামে শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম সানাউল ইসলাম এবং মাতার নাম বুলবুলি বিবি। তিনি বর্তমানে পত্নীতলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে কর্মরত আছেন এবং বিভিন্ন সামাজিক ও মানবিক কাজের সাথে জড়িত আছেন। তিনি সম্প্রতি নবকন্ঠ প্রকাশনী হতে প্রতিভার উন্মেষ কবি সম্মাননা -২০২১ অর্জনসহ বিভিন্ন সাহিত্য পরিষদ থেকে সম্মাননা স্মারক ও সনদ অর্জন করেছেন। লেখকের একক কাব্য গ্রন্থ "উন্নয়ন মাতা শেখ হাসিনা" ও যৌথ কাব্য গ্রন্থ "স্বপ্নের স্বাধীনতা" ও "প্রতিভার উন্মেষ।"

রাজশাহীর সময় /এএইচ