১৫ মে ২০২৪, বুধবার, ০২:৪১:০০ পূর্বাহ্ন


শিরোপার দৌড়ে বড় ধাক্কা খেল আর্সেনাল
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৪-২০২৩
শিরোপার দৌড়ে বড় ধাক্কা খেল আর্সেনাল বুকায়ো সাকা। ছবি: স্পোর্টিং নিউজ


লিগ শিরোপা জয়ের জন্য সাউদাম্পটনের বিপক্ষে জয়টা প্রয়োজন ছিল আর্সেনালের জন্য। তবে টেবিলের সবচেয়ে তলানিতে থাকা দলটির সঙ্গে কি না হারতে বসেছিল গানাররা। শেষ মুহূর্তের দুই গোলে মান বাঁচিয়ে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় আর্তেতার দলের।

ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার (২১ এপ্রিল) রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শিরোপার দৌড়ে এগিয়ে যাওয়ার লড়াইয়ে সাউদাম্পটনের বিপক্ষে মাঠে নেমেছিল আর্সেনাল। তবে ম্যাচের ১৪ মিনিটের মাথায় দুই গোলে পিছিয়ে পরে গানাররা।

প্রথম মিনিটেই সাউদাম্পটনকে এগিয়ে দেন কার্লোস আলকারেজ। আর ১৪তম মিনিটে আর্সেনালের সাবেক ফুটবলার ওয়ালকটের গোলে গানারদের বিপক্ষে দ্বিতীয়বারের মতো লিড নেয় সেইন্টসরা।

তবে ম্যাচের ২০ মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেলি এক গোল শোধ করেন। ২-১ গোলে পিছিয়েই বিরতিতে যায় গানাররা। বিরতি থেকে ফিরে গোলের জন্য আরও মরিয়া হয়ে পরে আর্সেনাল। তবে ৬৬ মিনিটে চালেটা-কারের গোলে ম্যাচে আরেকবার দুই গোলের লিড নেয় সাউদাম্পটন।

যখন ভাবা হচ্ছিল যে হার নিয়েই মাঠ ছাড়বে স্বাগতিকরা। তখন প্রত্যাবর্তন ঘরে চলতি মৌসুমে আর্সেনালের দুই স্টারের। ম্যাচের ৮৮ মিনিটে গোল করে ব্যবধান কমায় মার্টিন ওডেগার্ড। তার দুই মিনিট পর আবারও গোল করে সমতা ফেরান আর্সেনালের ইংলিশ উইঙ্গার বুকায়ো সাকা।

শেষ পর্যন্ত স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়লেও গানারদের মনে কি আর শান্তি আছে! কারণ এই ড্রয়ের ফলে ম্যানচেস্টার সিটির শিরোপা জয়ের সম্ভাবনা আরও জোরালো হলো। যদিও টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল। তবে তারা সিটি থেকে দুই ম্যাচ বেশি খেলেছে আর তারা সিটি থেকে ৫ পয়েন্টের লিড রয়েছে।