২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪৯:০০ পূর্বাহ্ন


মাঝ আকাশে বিমানযাত্রীর মৃত্যু !
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ২২-০৪-২০২৩
মাঝ আকাশে বিমানযাত্রীর মৃত্যু ! মাঝ আকাশে বিমানযাত্রীর মৃত্যু !


মাঝ আকাশে এয়ার ইন্ডিয়ার বিমান অসুস্থ হয়ে পড়লেন নন্দন শুক্লা দাস (৪১) নামের এক যাত্রী। ত্রিপুরার বাসিন্দা ওই ব্যক্তি চিকিৎসার জন্য ত্রিপুরা থেকে কলকাতায় আসছিলেন। মাঝ আকাশেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। অসহ্য পেটে ব্যথা অনুভব করছিলেন তিনি।

এ দিন ঘটনাটি নজরে আসার পরেই পাইলট এটিসিকে গোটা বিষয়টি তড়িঘড়ি জানায়। বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়। বিমানবন্দরে দায়িত্বে থাকা চিকিৎসকরা প্রথমে ব্যক্তির শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেন। তখনই তিনি অচৈতন্য ছিলেন। এরপর তাঁকে বিমান থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে বাগুইআটির কাছে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে।

চিকিৎসকরা মনে করছেন, হাসপাতালে নিয়ে আসার পথেই তাঁর মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই মৃতদেহ আরজি কর হাসপাতলে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য। বিমানবন্দর কর্তৃপক্ষ গোটা বিষয়টি তদন্তের পরে জানিয়েছে, ওই ব্যক্তি যখন অসুস্থ হয়ে পড়েছিলেন তড়িঘড়ি সমস্ত ব্যবস্থা করে বিমান জরুরি অবতরণ করানো হয়। একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্যও পাঠানো হয়। কিন্তু হাসপাতালে যাওয়ার পথেই তিনি মারা যান। তবে গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ আরও জানিয়েছে, মৃত ব্যক্তি আগে থেকেই অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্য তিনি ত্রিপুরা থেকে কলকাতায় আসছিল। তবে মৃত্যুর আসল কারণ ময়না তদন্তের রিপোর্ট আসার পরেই স্পষ্ট হবে।