১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:২৫:১১ অপরাহ্ন


প্লাস্টিক সার্জারির পরেই হৃদ্‌রোগে কিম কা‌র্দাশিয়ানের মৃত্যু!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ২৮-০৪-২০২৩
প্লাস্টিক সার্জারির পরেই হৃদ্‌রোগে কিম কা‌র্দাশিয়ানের মৃত্যু! কিম কা‌র্দাশিয়ান। ছবি- সংগৃহীন


নিজেকে 'নিঁখুত' করে তুলতে আগেও বহু বার প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন। এ বারও সে কারণে অস্ত্রোপচারের টেবিলে তোলা হয়েছিল তাঁকে। তবে ২০ এপ্রিল, বৃহস্পতিবার হাসপাতাল থেকে আর ঘরে ফেরা হয়নি আমেরিকার মডেল ক্রিশ্চিনা অ্যাশটেন গোরকানির।

বৃহস্পতিবার মাত্র ৩৪ বছর বয়সে মৃত্যু হয়েছে ক্রিশ্চিনার। সমাজমাধ্যমে যিনি ক্রিশ্চিনা জি নামে উষ্ণতা ছড়িয়েছিলেন। তবে নিন্দকেরা বলেন, স্বনামের থেকেও তিনি 'নকল কিম কার্দাশিয়ান' হিসাবেই বেশি পরিচিত ছিলেন।

ক্রিশ্চিনা যেন কিম কার্দাশিয়ানের যমজ! কিমের মতোই হুবহু তাঁর চোখ-মুখ। সে রকমই ভারী নিতম্ব, স্তনযুগল, শারীরিক গ়ঠন। পাশাপাশি দু'জনের ছবি রাখলে কে আসল কিম কার্দাশিয়ান আর কোন জন ক্রিশ্চিনা, তা বোঝা কঠিন।

ব্রিটেনের একটি পর্ন তথা ফিটনেস সাইটের মডেল হিসাবে কিমের মতো দেখতে এই মডেলের খ্যাতি ছড়াতে বেশি দেরি হয়নি। তবে বৃহস্পতিবারের পর সে সবই অতীত।

ক্রিশ্চিনার অকালমৃত্যু নিয়ে মঙ্গলবার সমাজমাধ্যমে বিবৃতি দিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা। ২৫ এপ্রিল ওই পোস্টে জানিয়েছেন, ভোরবেলা ফোনের রিং শুনে ঘুম ভেঙে গিয়েছিল তাঁদের।

ফোনের ওপারে ক্রিশ্চিনার পরিবারের এক জন তখন অঝোরে কাঁদতে কাঁদতে চিত্‍কার করে বলছেন, ''অ্যাশটেন মারা যাচ্ছে... অ্যাশটেন মারা যাচ্ছে।''

২০ এপ্রিল ভোর সাড়ে ৪টে নাগাদ ক্রিশ্চিনার অকালমৃত্যুর খবর জেনেছিল তাঁর পরিবার-পরিজনেরা। তাঁরা জানিয়েছেন, প্লাস্টিক সার্জারি করানোর কয়েক ঘণ্টার মধ্যেই হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। এর পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করেছিল। কিছু ক্ষণের মধ্যেই সব শেষ!

সমাজমাধ্যমে ক্রিশ্চিনার পরিবারের সদস্যরা একটি বিবৃতিতে লিখেছেন, ''হাসপাতাল থেকে জানানো হয়েছিল, হৃদ্‌রোগে পর ক্রিশ্চিনার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে।'' প্লাস্টিক সার্জারির পরেই তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক হতে থাকে বলে জানিয়েছেন তাঁরা।

ক্রিশ্চিনার অকালমৃত্যুকে স্বাভাবিক ভাবেই ভেঙে পড়েছেন তাঁর পরিবার-পরিজনেরা। নিজেদের বিবৃতিতে একে 'সবচেয়ে দুঃখজনক' বলেছেন তাঁরা।

৪ মে ক্রিশ্চিনার শেষকৃত্য হবে বলে জানিয়েছেন তাঁর পরিজনেরা। সে জন্য অনলাইনে অর্থ সংগ্রহের তোড়জোড় শুরু হয়েছে।

ক্রিশ্চিনার শেষকৃত্যের জন্য একটি ওয়েবসাইটের মাধ্যমে ৪০,০০০ ডলার অর্থসংগ্রহের কাজ চলছে। ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, সে কাজে বুধবার দুপুর পর্যন্ত ওই তহবিলে সাড়ে ৩ হাজার ডলার জমা পড়েছে।

প্লাস্টিক সার্জারির জেরেই কি অকালে চলে যেতে হল ক্রিশ্চিনাকে? তাঁর অকালমৃত্যুর পর আবার এই পুরনো প্রশ্নটি উঠছে।

প্লাস্টিক সার্জারির 'ঝুঁকি' নিয়ে মুখ খুলেছেন নিয়মিত এ ধরনের অস্ত্রোপচার করানো ম্যাগদালেন নামে এক তরুণী। ব্রিটিশ সংবাদমাধ্যমে তিনি লিখেছেন, ''ক্রিশ্চিনাকে ব্যক্তিগত ভাবে চিনি না। তবে ইনস্টাগ্রামে মাঝেমধ্যে ওঁর ছবি দেখতাম। চোখধাঁধানো সুন্দরী মনে হত। আমার মনে হয়, প্লাস্টিক সার্জারির জেরেই মারা গিয়েছেন তিনি।''

বেশ কয়েকটি প্লাস্টিক সা‌র্জারি করানো যে ঝুঁকির, তা মনে করেন ম্যাগদালেন। তাঁর নিজেরও সে অভিজ্ঞতা হয়েছিল। জানিয়েছেন, একবার পুরু যোনি পেতে অস্ত্রোপচার করিয়ে মৃত্যুমুখে চলে গিয়েছিলেন তিনি।

ম্যাগদালেনের কথায়, ''(প্লাস্টিক সার্জারি) ভয়ের তো বটেই। কারণ এ ধরনের ঝুঁকির অস্ত্রোপচারের জেরে কখন যে আপনার মৃত্যু হতে পারে, তা জানেন না!''

কী কারণে মৃত্যু হল ক্রিশ্চিনার, তা খতিয়ে দেখতে তদন্ত করা হবে। এমনকি, তাঁকে খুনের আশঙ্কাও উড়িয়ে দেওয়া হচ্ছে না বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।