২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১০:৩৪:০৫ পূর্বাহ্ন


মানুষের ক্রয়ক্ষমতা ৩ গুণ বেড়েছে : তথ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২২
মানুষের ক্রয়ক্ষমতা ৩ গুণ বেড়েছে : তথ্যমন্ত্রী মানুষের ক্রয়ক্ষমতা ৩ গুণ বেড়েছে : তথ্যমন্ত্রী


আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে গত ১৩ বছরে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় সাড়ে ৪ গুণ এবং ক্রয়ক্ষমতা ৩ গুণ বেড়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

গতকাল মঙ্গলবার রাত সোয়া ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা যাওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) আগরতলায় অনুষ্ঠিতব্য চলচ্চিত্র উৎসবে যোগ দেবেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, এক সময় আমরা বলতাম শ্রমিকের মজুরি হবে সাড়ে ৩ কেজি চালের মূল্যের সমান। এখন একজন শ্রমিক যে মজুরি পায়, সেই মজুরি দিয়ে মোটা চাল কমপক্ষে ১২ কেজি কিনতে পারে। অর্থাৎ প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। যে মানুষ ১২-১৩ বছর আগে বিদেশে গেছে, সে এসে দেশ চিনতে পারে না, গ্রাম চিনতে পারে না। পুরো দেশ বদলে গেছে। সমগ্র পৃথিবী বাংলাদেশের প্রশংসা করছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, জাতিসংঘের মহাসচিব বাংলাদেশের প্রশংসা করছে, বিশ্বব্যাংকের প্রেডিসেন্ট প্রশংসা করছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করে, কিন্তু মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা কিছুই দেখতে পায় না। মির্জা ফখরুল ইসলাম সাহেবরাই মানুষকে প্রতারিত করছে।

মন্ত্রী বলেন, তারা (বিএনপি) যখন ক্ষমতায় ছিল, তখন দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা দেশ থেকে লোপাট করে বিদেশে নিয়ে গেছে। যেই টাকা দিয়ে তারেক জিয়া এখন বিদেশে বসে বিলাসবহুল জীবনযাপন করছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা যদি অপরাজনীতি না করত, তাহলে গত ১৩ বছরে দেশ আরও দূর এগিয়ে যেতে পারত।

এ সময় চেকপোস্টে মন্ত্রীর সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।    

রাজশাহীর সময় /এএইচ