১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৫৬:১৪ পূর্বাহ্ন


পাবনায় মার্কেটে আগুন, ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২২
পাবনায় মার্কেটে আগুন, ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি পাবনায় মার্কেটে আগুন, ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি


পাবনার আমিনপুরে নগরবাড়ি ঘাট সংলগ্ন মাদারি সরদারের মার্কেটে দুই দফায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চার ইউনিট কাজ করে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে ও বুধবার (২৩ ফেব্রুয়ারি)সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করে বেড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফজলুল বারি জানান, রাত ৯টার দিকে মার্কেটের বন্ধ থাকা একটি দোকান থেকে শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বেড়া ও কাশিনাথপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ৩-৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।

এদিকে নিয়ন্ত্রণ আনা আগুন থেকে বুধবার সকালে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় খবর পেয়ে ফায়ার সার্ভিসের আরও ২টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। রাতে আগুন ভালোভাবে নিয়ন্ত্রণে না আনায় সকালে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে দোকান মালিকরা অভিযোগ করেন।

ব্যবসায়ী মানিক হোসেন অভিযোগ করে বলেন, রাত ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। এ সময় কাশিনাথপুর ও বেড়া ফায়ার সার্ভিসকে ফোন দেওয়া হয়। খবর দেওয়ার বেশ কিছুক্ষণ পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। তারা দেরি করে আসায় আগুন ব্যাপক আকার ধারণ করে। আগুন পুরোপুরো না নিভিয়েই তারা ফিরে যায়। ফলে সকালে আবারও আগুন ধরে যায়।

তবে অভিযোগ অস্বীকার করে কাশিনাথপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুল হক বলেন, আমরা দ্রুতই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। নিয়ন্ত্রণে নেওয়ার পর মার্কেটের দোকান মালিকদের দোকানের চাল, ভুসিসহ মালামাল সরিয়ে নিতে বলা হয়। কিন্তু তারা কিছুই সরিয়ে নেয়নি। ফলে সকালে ভুসির বস্তা থেকে আবার আগুনের সূত্রপাত হয়।

দোকান মালিকদের বরাত দিয়ে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলম  বলেন, দুই দফার আগুনে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে তদন্ত করে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানানো হবে।

রাজশাহীর সময় /এএইচ