২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:১৮:০৪ অপরাহ্ন


গ্রামপুলিশের কাজের গতি আনবে বাইসাইকেল: খাদ্যমন্ত্রী
হাফিজুল হক,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২২
গ্রামপুলিশের কাজের গতি আনবে বাইসাইকেল: খাদ্যমন্ত্রী গ্রামপুলিশের কাজের গতি আনবে বাইসাইকেল: খাদ্যমন্ত্রী


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, গ্রামপুলিশ তৃণমূল পর্যায়ে আইন শৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। তাদের চলাচল ও কাজের গতি বৃদ্ধি করতে বাইসাইকেল বিতরণ করা হচ্ছে। তাদের মাধ্যমে ইউনিয়ন পরিষদ ও থানায় বিভিন্ন তথ্য আসে। এসময় বাইসাইকেল গ্রামপুলিশের কাজে গতি আনবে বলে উল্লেখ করেন তিনি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে 'আইন শৃংখলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা এবং সরকারি বরাদ্দপ্রাপ্ত বাইসাইকেল বিতরণ' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন,মাদক প্রতিরোধে গ্রামপুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে এই বাহিনীর প্রতিষ্ঠার পর থেকেই। মাদকসেবী ও ব্যবসায়ীদের কাছে কখনও মাথা নত না করার আহবান জানিয়ে তিনি বলেন, মাদক কারবারিদের সাথে আপস করলে সমাজ ধ্বংস হয়ে যাবে।  এসময় তিনি মানুষের কল্যাণে এবং সমাজ রক্ষায় গ্রামপুলিশের সদস্যদের কাজ করার আহবান জানান।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে সাপাহার উপজেলা চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন মন্ডল, থানা অফিসার ইনচার্জ ওসি তারেকুর রহমান সরকার বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী মোল্লা সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৫৭ জন গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

পরে খাদ্যমন্ত্রী সাপাহার মুক্তমঞ্চে জনসাধারণকে ধন্যবাদ জ্ঞাপন ও নবনির্বাচিত ইউনিউয়ন পরিষদ চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। ও  খাদ্যগুদামে পারিবারিক সাইলো বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করে ছয় হাজার কৃষকের মাঝে সাইলো ড্রাম বিতরণ করেন।

রাজশাহীর সময় /এএইচ