২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:১৩:০২ অপরাহ্ন


পেরুর একটি সোনার খনিতে ভয়াবহ আগুন, ২৭ জন শ্রমিকের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৩
পেরুর একটি সোনার খনিতে ভয়াবহ আগুন, ২৭ জন শ্রমিকের মৃত্যু পেরুর একটি সোনার খনিতে ভয়াবহ আগুন, ২৭ জন শ্রমিকের মৃত্যু


পেরুর একটি সোনার খনিতে  ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনায় আগুনে পুড়ে ২৭ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আগুন লাগার পরে উদ্ধার কাজ শুরু করেছে উদ্ধার কর্মীরা।  গত ২০ বছরে পেরুর এটিই সবচেয়ে বড় খনি বিপর্যয়।

দক্ষিণ পেরুর আরেকুইপা অঞ্চলের ‘লা এসপেরানজা’ সোনার খনিতে আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকল ও উদ্ধারকারী দল। সংবাদমাধ্যম সূত্রে খবর, মাত্র ২ জনকে ওই জ্বলন্ত খনি থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, শট সার্কিটের কারণেই আচমকা আগুন লেগে যায় খনির মধ্যে। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়তে থাকে। যে সময় এই অগ্নিকাণ্ড ঘটে সেই সময় খনির মধ্যে পুরোদমে কাজ করছিলেন শ্রমিকরা।

আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে খনির মধ্যে। খনির মধ্যে থেকে বাইরে বের হতে পারেননি শ্রমিকরা।খনিটি পুনরায় ব্যবহার উপযোগী করতে ৩০ জনের একটি বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে গেছে বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর।

যে এলাকায় এই খনিটি ছিল, সেই এলাকার এক প্রশাসনিক কর্তার কথায়, ওই সোনার খনিটি খুবই প্রত্যন্ত অঞ্চলে। সেখানে পৌঁছাতে সড়কপথে দেড় ঘণ্টার বেশি সময় লেগে যায়। এই দূরত্বই উদ্ধারকাজে সবচেয়ে বেশি বাধা হয়ে দাঁড়িয়েছিল।