২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৩০:২৬ অপরাহ্ন


লাহোরের রাজ্যপালের বাড়ি জ্বালিয়ে দিলো ইমরানের সমর্থকরা !
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২৩
লাহোরের রাজ্যপালের বাড়ি জ্বালিয়ে দিলো ইমরানের সমর্থকরা ! লাহোরের রাজ্যপালের বাড়ি জ্বালিয়ে দিলো ইমরানের সমর্থকরা !


মঙ্গলবার দুপুরে হাইকোর্ট চত্বর থেকে নাটকীয়ভাবে আধাসেনার হাতে গ্রেফতার হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পিটিআই-প্রধান ইমরান খান। তার পর থেকেই ইমরানের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে কার্যত অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে পাকিস্থানে। বিক্ষোভকারীদের হঠাতে জলকামান, কাঁদানে গ্যাসের ব্যবহার করতে হয়েছে পুলিশকে। তার মধ্যেই শোনা গেল, বিক্ষোভকারীরা লাহোরের রাজ্যপালের বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছেন ! দাউ দাউ করে জ্বলছে বাড়ি, সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

গতকাল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির প্রধান ইমরানকে গ্রেফতার করেছিল আধা সামরিক বাহিনী। ইসলামাবাদ হাইকোর্টে দুটি মামলার শুনানিতে হাজিরা দিতে এসেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করে গাড়িতে তোলে আধাসেনা। তারপরেই গ্রেফতারির ভিডিও শেয়ার করে প্রতিবাদ-বিক্ষোভে সামিল হওয়ার দাবিতে পিটিআইয়ের টুইটার হ্যান্ডেল থেকে সমর্থকদের পথে নামার আর্জি জানানো হয়।

তারপর কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে গোটা পাকিস্তান। ইসলামাবাদ জুড়ে জারি হয় ১৪৪ ধারা। কিন্তু সেসব অগ্রাহ্য করেই পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। 

এমনকী, রাওয়ালপিন্ডিতে আর্মি হেডকোয়ার্টারেও জোর করে ঢুকে পড়ার চেষ্টা করেছিলেন তাঁরা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশকে জলকামান এবং কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়।