২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:২৬:৩৫ অপরাহ্ন


প্রিমিয়ার লিগে বিশাল জয় লিভারপুলের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০২-২০২২
প্রিমিয়ার লিগে বিশাল জয় লিভারপুলের ফাইল ফটো


ঘরের মাঠে রীতিমত গোল উৎসবে মাতলো শিরোপার দৌড়ে থাকা লিভারপুল। আক্রমণের পর আক্রমণে লিডস ইউনাইটেডকে দিশেহারা করে ছাড়লেন মোহামেদ সালাহ-সাদিও মানেরা।

অ্যানফিল্ডে বুধবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ৬-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল। তাতে শিরোপা দৌড়ে ম্যানচেস্টার সিটির বেশ কাছে চলে এসেছে অলরেডরা।

২৬ ম্যাচে ১৮ জয় আর ৬ ড্রয়ে এখন ৬০ পয়েন্ট লিভারপুলের। সমান ম্যাচে ২০ জয়, ৩ ড্রয়ে ম্যান সিটির পয়েন্ট ৬৩।

লিডস ইউনাইটেডকে শুরু থেকেই কোণঠাসা করে রেখেছিল জার্গেন ক্লপের দল। ম্যাচের ১৫তম মিনিটে সালাহর সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। ডি-বক্সে সফরকারীদের ডিফেন্ডার স্টুয়ার্ট ডালাসের হাতে বল লাগলে পেনাল্টিটি পায় লিভারপুল।

৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মাতিপ। ডান দিক থেকে সালাহর পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডান পায়ের উঁচু শটে জাল কাঁপান ক্যামেরুনের এই ডিফেন্ডার।

পাঁচ মিনিট পর আরেকটি পেনাল্টিতে ৩-০ করে ফেলে লিভারপুল। এবার ডি বক্সে সাদিও মানেকে ফাউল করেছিল লিডস। নিখুঁত স্পট কিকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল তুলে নেন সালাহ।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের এই ধার বজায় রেখেছিল রেডরা। শেষদিকে এসে দশ মিনিটের ব্যবধানে (৮০ আর ৯০তম মিনিটে) দুই গোল করেন মানে। আর যোগ করা সময়ের শেষ মিনিটে দারুণ হেডে লিডসের কফিনে শেষ পেরেক ঠুকেন ভার্জিল ফন ডাইক।

রাজশাহীর সময় /এএইচ