২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৪০:৩৬ অপরাহ্ন


হঠাৎ ঝড়ে উড়ে গেল চালা, ডাল ভেঙে প্রাণ গেল কৃষকের
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ১৭-০৫-২০২৩
হঠাৎ ঝড়ে উড়ে গেল চালা, ডাল ভেঙে প্রাণ গেল কৃষকের হঠাৎ ঝড়ে উড়ে গেল চালা, ডাল ভেঙে প্রাণ গেল কৃষকের


পাঁচ থেকে সাত মিনিটের ঝড়ে রাজশাহীর বাগমারার নরদাশ ইউনিয়নের জয়পুর ও সাইধারা গ্রামে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের সময় গাছের ডাল ভেঙে এক কৃষকের মৃত্যু হয়েছে। খেত থেকে সংগ্রহ করা ঘাস পুকুরের পানিতে ধোয়ার সময় গাছের ডালপালা ভেঙে তাঁর মৃত্যু হয়। ওই কৃষকের নাম আমজাদ হোসেন (৫২)। তিনি জয়পুর গ্রামের বাসিন্দা।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এফ এম আবু সুফিয়ান বলেন, আকস্মিক ঝড়ে নরদাশ এলাকার কিছু এলাকার ক্ষতি হয়েছে। একজন মারা গেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই কৃষকের লাশ দাফনের জন্য পরিবারকে ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত অন্যদের সহায়তা করা হবে।  

স্থানীয় কলেজশিক্ষক সাইফুল ইসলাম বলেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যার আগমুহূর্তে নরদাশ ইউনিয়নের জয়পুর ও সাইধারা গ্রামের ওপর দিয়ে ঝড় বয়ে যায়। ঝড়টি মাত্র পাঁচ থেকে সাত মিনিট স্থায়ী ছিল। ঝড়ে কিছু গাছপালা ভেঙে পড়ে ও ঘরের চালা উড়ে যায়। লোকজন কিছু বুঝে ওঠার আগেই ঝড়ে ঘরবাড়ি ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়।

এদিকে ঝড়ের সময় গাছের ডাল ভেঙে শরীরে পড়ে আমজাদ হোসেন নামের এক কৃষক নিহত হন। তাঁর ছেলে আবদুল কুদ্দুস বলেন, গরুর জন্য তাঁর বাবা বিল থেকে ঘাস কাটেন। ঘাসগুলো পুকুরের পানিতে ফেলে পরিষ্কার করছিলেন। তখন পুকুরের ধারে থাকা একটি জামগাছের ডাল ভেঙে তাঁর বাবার ওপর পড়ে। তিনি পুকুরের পানিতে অচেতন হয়ে পড়ে ছিলেন। এক কিশোর সেটা দেখতে পেয়ে বাড়িতে খবর দেয়। পরে লোকজন তাঁকে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।