২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:১০:৪৮ অপরাহ্ন


মা ও মেয়েকে গণধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৫-২০২৩
মা ও মেয়েকে গণধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি নূরুল আফসার (৩৯) কে গ্রেফতার


গাজীপুরে মা ও মেয়েকে গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি নূরুল আফসার (৩৯) কে গ্রেফতার করেছে র‍্যাব-৭।  বুধবার (১মে) গাজিপুরের টংগী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  

গ্রেফতার আসামী নুরুল আফসার ওরফে প্রকাশ আফসার (৩৯) ফেনী জেলার সোনাগাজী থানাধীন ভাদাদিয়া এলাকার কালা মিয়ার ছেলে।  

বৃহস্পতিবার (১৮ মে) র‌্যাব-৭ এর পাঠানো এক প্রেস বিঙ্গপ্তিতে এ তথ্য নিশ্চিত করে। 

 র‌্যাব জানায়,  ০৫ ফেব্রুয়ারি ২০০০ সালে রাত দেড়টায় অঙ্গত ৪/৫ জন সন্ত্রাসী নিয়ে ভিকটিমের বসত বাড়ির ভিতরে প্রবেশ করে এবং ঘরের টিন কেটে রুমে প্রবেশ করে।  সন্ত্রাসীদের দেখে ভিকটিম রুমের বাতি জ্বালিয়ে তার সন্তানসহ ডাকাত ডাকাত বলে চিৎকার করতে থাকে সে সময় সন্ত্রাসীরা তাদেরকে মারধর করে।

সন্ত্রাসীরা ভিকটিম এর বিবাহ উপযুক্ত মেয়েকে মারধর করে নির্যাতন করতে চাইলে ভিকটিম তখন দা দিয়ে তাদেরকে আক্রমন করার চেষ্টা করে। কিন্তু সন্ত্রাসীরা ভিকটিমের কাছ থেকে দা ছিনিয়ে নেয় এবং ভিকটিম ও তার মেয়েকে জোরপূর্বক তাদের ইচ্ছার বিরুদ্ধে পালাক্রমে গণধর্ষণ করে। তঃপর গণধর্ষনকারীরা ভিকটিমের ঘরের জিনিসপত্র তছনছপূর্বক লুন্ঠন করে এবং এমন নির্যাতন ও ধর্ষনের কথা কাউকে বললে খুন করবে বলে হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সে সময় ভিকটিম ও তার মেয়ে ঘরের বাতি জ্বলার কারণে গণধর্ষনকারীদের মধ্যে ৬/৭ জন আসামীকে দেখে চিনতে পারে।

এই ঘটনায় ভুক্তভোগী ভিকটিম বাদী হয়ে ফেনী জেলার সোনাগাজী থানায় নুরুল আফসার ওরফে প্রকাশ আফসারকে প্রধান এবং আরো ৭ জনকে আসামী করে। নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং- ১১(২) ২০০০ ইং, জিআর নং-৩২/২০০০, নারী ও শিশু ১৫/২০০০ ইং, ধারা-১৯৯৫ ইং সনের নারী ও শিশু নির্যাতন (বিশেষ বিধান) আইনের ৬(৩) ধারা। এমন অমানবিক, পাশবিক, নৃশংস ও নিকৃষ্ট চাঞ্চল্যকর ঘটনাটি সে সময় ফেনীসহ সারাদেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

পরবর্তীতে মামলার এজারহার নামীয় প্রধান আসামী নুরুল আফসার প্রকাশ আফসারসহ অন্যান্য মোট ০৭ জন এর বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার বিচারকার্য শুরু হয়। গত ১৯ ফেব্রুয়ারি ২০০২ ইং তারিখ বিজ্ঞ আদালত সমস্ত সাক্ষ্য প্রমানের ভিত্তিতে বিচারকার্য শেষে অভিযুক্ত ০৭ জন আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন। সে সময় বাকী পলাতক চার আসামীর মধ্যে নুরুল আফসার ছিলেন একজন। মামলার পর থেকেই গ্রেফতার এড়াতে আসামী নুরুল আফসার সৌদি আরবসহ কয়েকটি দেশে আত্মগোপনে ছিলেন।

র্যাব আরও জানায়, নারী ও শিশু নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত নারী ও শিশু নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়ানোর লক্ষ্যে ছদ্মনাম ধারণ করে গাজীপুর জেলার টংগী এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র্যাব-৭ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।  

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।