২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:২৭:১৫ অপরাহ্ন


রাজশাহীর সীমান্তে ৭টি স্বর্ণের বারসহ গ্রেফতার ১
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৪-০২-২০২২
রাজশাহীর সীমান্তে ৭টি স্বর্ণের বারসহ গ্রেফতার ১ রাজশাহীর সীমান্তে ৭টি স্বর্ণের বারসহ গ্রেফতার ১


রাজশাহীতে মাদক পাচার ও চোরাচালানের অন্যতম রুট গোদাগাড়ীর সীমান্ত এলাকা। এ গোদাগাড়ী সীমান্ত দিয়ে ভারতে ৭টি স্বর্ণের বার  পাচারের সময় তা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার ওজন ৭০ ভরি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে গোদাগাড়ীর হাটপাড়া ঘাট থেকে স্বর্ণের বারগুলো জব্দ করা হয়। এ সময় স্বর্ণ পাচারকারী নাম মুক্তার হোসেনকে (৪০) আটক করেছে বিজিবি। তিনি চাঁপাইনববাগঞ্জ জেলার রানীনগর (বকচর) গ্রামের মৃত সানাউল্লাহর ছেলে।

স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী বিজিবির-৫৩ ব্যাটালিয়নের গোদাগাড়ী ক্যাম্পের সুবেদার আয়েন উদ্দিন।  

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২৩ ফেব্রুয়ারি) থেকে পদ্মা নদীর হাটপাড়া খেয়াহাট এলাকায় নজরদারি জোরদার করা হয়। খবর ছির এ ঘাট দিয়ে স্বর্ণ পাচার হবে। পরদিন বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ভারতে পাচারের উদ্দেশ্যে একটি নৌকা যোগেমুক্তার স্বর্ণের বারগুলো নিয়ে পদ্মানদী পার হওয়ার চেষ্টা চালায়।

এ সময় চোরাচালানকারী মুক্তারের ওই নৌকাটির গতিপথ রোধ করা হয়। পরে স্থানীয়দের উপস্থিতিতে ওই নৌকা ও মুক্তারের দেহ তল্লাশি করে ৭টি স্বর্ণের বার পাওয়া যায়। একেকটি বারের ওজন ১০ ভরি জানান সুবেদার আয়েন উদ্দিন।  

তিনি আরও বলেন, এ ঘটনায় পাচারকারীকে গ্রেফতার করে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় প্রচলিত চোরাচালান আইনে মামলা দায়ের করে তাকে পুলিশের হাতে হস্তান্তর করা হবে।

রাজশাহীর সময় /এএইচ