২৯ মে ২০২৪, বুধবার, ০৪:১১:৩০ পূর্বাহ্ন


তরুণীকে গণধর্ষণ করলো ঘানার দুই ফুটবলার!
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২৩
তরুণীকে গণধর্ষণ করলো ঘানার দুই ফুটবলার! তরুণীকে গণধর্ষণ করলো ঘানার দুই ফুটবলার!


কলকাতায় এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে দুই বিদেশি ফুটবলারের বিরুদ্ধে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে দক্ষিণ আফ্রিকার ঘানার বাসিন্দা ওই দুই ফুটবলার সহ মোট ৩ জনকে গ্রেফতার করেছে নিউটাউন থানার পুলিশ যাদের মধ্যে ভিন রাজ্যের বাসিন্দা এক মহিলাও রয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, নিউটাউন থানায় এসে এক তরুণী ধর্ষণের অভিযোগ দায়ের করেন। তিনি জানান, লিজা নামে মিজোরামের বাসিন্দা এক মহিলার সঙ্গে পূর্ব পরিচিতি ছিল তাঁর। সেই সময় কিছু টাকার দরকার থাকায় লিজার কাছে সাহায্য চান তরুণী। তাতে লিজা জানায়, তার কাছে এই মুহূর্তে টাকা নেই। তবে তার এক বন্ধু এই বিপদে অর্থসাহায্য করতে পারে তরুণীকে, জানায় সে।

এরপরে তরুণীকে তিলজলা এলাকার একটি বাড়িতে নিয়ে যায় লিজা। সেখানেই ঘানার বাসিন্দা দুই ফুটবলার মোজেস জুটা এবং ক্রিস জোসেফ তরুনীকে ধর্ষণ করে বলে অভিযোগ। তারপর নিউ টাউন থানায় দুই ফুটবলার সহ লিজার নামে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন তরুণী। তাঁর অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার ৩ জন অভিযুক্তকে বারাসাত আদালতে তোলা হবে।

পুলিশ ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, কলকাতার নিউটাউন এলাকায় বাস লিজা নামের ওই মহিলার। বহুদিন ধরে বিভিন্ন অসামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত সে। বিভিন্ন মহিলাদের ভুল বুঝিয়ে লিজা দুষ্কৃতীদের হাতে তুলে দিত। পুলিশ আরও জানিয়েছে, ধৃত দুই ফুটবলার ঘানা থেকে নিউটাউনে এসে থাকতে শুরু করেছিল এবং বিভিন্ন ফুটবল টুর্নামেন্টে টাকার বিনিময় অংশ নিত তারা। লিজার সঙ্গে তাদের আলাপ হওয়ার পরেই অভিযোগকারিণীকে তাদের হাতে তুলে দিয়েছিল লিজা, প্রাথমিক তদন্তে এমনটাই জানতে পেরেছে পুলিশ।