২৯ মে ২০২৪, বুধবার, ০৪:২২:২৭ পূর্বাহ্ন


মির্জা ফখরুল ও চাঁদের বিরুদ্ধে নাটোরে মামলা
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২৩
মির্জা ফখরুল ও চাঁদের বিরুদ্ধে নাটোরে মামলা মির্জা ফখরুল ও চাঁদের বিরুদ্ধে নাটোরে মামলা


বিএনপির রাজশাহীর সমাবেশ থেকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাটোর থানায় মামলা করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় বলা হয়, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ শুক্রবার বিকেলে রাজশাহী জেলার পুঠিয়া থানার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় বক্তব্য রাখার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশনায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন।

তিনি হুমকি দিয়ে বলেছেন, আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই, এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা তা করব!

আবু সাঈদ চাঁদ ইচ্ছাকৃতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এইরূপ আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শনমূলক বক্তব্য রাখেন। এসব হুমকিমূলক বক্তব্য বিভিন্ন মাধ্যমে প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ণ হয়েছে। এতে সারা দেশে অস্থিরতা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছে এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটার সমূহ আশংকা দেখা দিয়েছে। যা তথ্য প্রযুক্তি আইনের আওতায় অপরাধ ও বিচার্য বিষয়।

বাদী মামলায় আরও বলেন, তিনি আশংকা করেন- অভিযুক্ত দুই বিএনপি নেতা যেকোনো সময় নিজে বা তাদের সন্ত্রাসী বাহিনীর সমন্বয়ে জননেত্রী শেখ হাসিনার উপর যেকোনো সময় প্রাণঘাতী হামলা চালাইতে পারে।

নাটোর থানার ওসি নাসিম আহমেদ মামলার সত্যতা নিশ্চিত করে বলেছেন, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বিএনপির রাজশাহীর সমাবেশ থেকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সোমবার সারা দেশে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।